অবসরে যাওয়া যুবরাজকে পেতে চায় পাঞ্জাব

যুবরাজ সিং
Vinkmag ad

গত বছর অবসরে যাওয়া ভারতীয় ক্রিকেটার যুবরাজ সিংকে খেলোয়াড় ও পরামর্শক ভূমিকায় পেতে চায় পাঞ্জাব ক্রিকেট অ্যাসোসিয়েশন (পিসিএ)। ইতোমধ্যে আনুষ্ঠানিক প্রস্তাবও দেওয়া হয়েছে পাঞ্জাবের যুবরাজকে। যদিও এখনো নিজের মতামত ব্যক্ত করেননি সাবেক এই তারকা ব্যাটসম্যান।

পিসিএ সেক্রেটারি পুনেট বালি ভারতীয় গণমাধ্যমকে জানান তিনি নিজেই যুবরাজকে প্রস্তাব দিয়েছেন। অবসরে যাওয়া এই ক্রিকেটার সাম্প্রতিক সময়ে বেশ কয়েকজন তরুণ খেলোয়াড়কে নানা ভাবে পরামর্শ দিয়ে আসছেন। যাদের মধ্যে শুবমান গিলের মত প্রতিভাবান ব্যাটসম্যানও আছেন।

সংবাদ সংস্থা পিটিআইকে পুনেট বালি বলেন, ‘পাঁচ-ছয় দিন আগে আমরা যুবরাজকে অনুরোধ করেছি। আর আমরা তার উত্তরের অপেক্ষায় আছি। এটা পাঞ্জাব ক্রিকেটের জন্য অসাধারণ হবে যদি সে খেলে এবং একই সময় অন্যদের পরামর্শক হিসেবে কাজ করে।’

গত মাসে ৩৮ বছর বয়সী যুবরাজ নানা বিষয়ে পরামর্শ দিয়েছেন শুবমান গিল, আনমলপ্রীত সিং, অভিষেক শর্মা ও হারপ্রীত ব্রার এর মত পাঞ্জাব ভিত্তিক প্রতিভাবান খেলোয়াড়দের। যারা সবাই আরব আমিরাতে অনুষ্ঠিতব্য এবারের আইপিএলে অংশ নিবে।

অবসর ভেঙ্গে ফিরে আসা কোন সাবেক ক্রিকেটারের জন্য খুব একটা সহজ কাজ নয়। সম্প্রতি বিসিসিআই নতুন এক নিয়মে সাবেক ক্রিকেটারদের বিদেশি লিগে খেলার অনুমতি দেওয়ার সুযোগ করে দিচ্ছে। সেক্ষেত্রে ভারত জাতীয় দল ছাড়াও প্রথম শ্রেণি, আইপিএলের মত লিগ থেকেও নিজেকে সরিয়ে নিতে হবে।

এই প্রক্রিয়াতেই ভারতের হয়ে ৪০২ টি আন্তর্জাতিক ম্যাচ খেলা যুবরাজ সিং দুইটি বিদেশি লিগে খেলেছেন। ভারতের সব ধরণের ক্রিকেট থেকে অবসরে যাওয়ার পর কানাডার দ্য গ্লোবাল টি-টোয়েন্টি ও আবুধাবি টি-১০ লিগে অংশ নেন প্রায় ১২ হাজার আন্তর্জাতিক রানের মালিক যুবরাজ।

৯৭ ডেস্ক

Read Previous

লড়াকু রিজওয়ানে লড়াইয়ে টিকে আছে পাকিস্তান

Read Next

স্মার্টওয়াচ পরে মাঠে আম্পায়ার, মুখোমুখি আইসিসি দুর্নীতি দমন ইউনিটের

Total
5
Share