এইচপির কোচ হিসেবে নিয়োগ পেলেন টবি রেডফোর্ড

টবি র‍্যাডফোর্ড
Vinkmag ad

বেশ কিছুদিন ধরেই আলোচনায় বিসিবির হাই পারফরম্যান্স (এইচপি) ইউনিটের কোচ নিয়োগের বিষয়টি। কয়েকজন অভিজ্ঞ কোচের সংক্ষিপ্ত তালিকাও প্রস্তুত ছিল। আর সেখান থেকেই ইংলিশ টবি রেডফোর্ডকে নিয়োগ দিল বিসিবি।

সাইমন হেলমটের বিদায়ের পর অনেকদিন ধরেই ফাঁকা পড়ে ছিল এইচপির প্রধান কোচের পদ। করোনা প্রভাবে একটু ধীরেই এগোতে হয় বিসিবিকে। টবি রেডফোর্ডের সাথে দৌড়ে এগিয়ে ছিলেন দুই ইংলিশ কোচ জেমস ফস্টার ও পল নিক্সন। তবে দীর্ঘ মেয়াদে কাজ করতে আগ্রহী নন রেডফোর্ড ছাড়া বাকি দুই জন। ফলে রেডফোর্ডকেই বেছে নেয় বিসিবি।

ক্রিকেট ওয়েবসাইট ক্রিকবাজকে এইচপি ইউনিটের প্রধান নাইমুর রহমান দুর্জয় বলেন, ‘আমরা টবি রেডফোর্ডকে আমাদের পরবর্তী এইচপি কোচ হিসেবে নিয়োগ দিয়েছি। তিনি বছরে ১০০ দিন কাজ করবেন। আপাতত এক বছরের জন্য তাকে নিয়োগ দেওয়া হচ্ছে। তার পারফরম্যান্সের ভিত্তিতে চুক্তির মেয়াদ বাড়বে।’

৪৮ বছর বয়সী টবি রেডফোর্ডের খেলোয়াড়ি ক্যারিয়ার খুব বেশি সমৃদ্ধ না হলেও কোচ হিসেবে বেশ সমাদৃত। ইংলিশ কাউন্টি ক্লাবগুলোর ব্যাটিং কোচ হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করেছেন বেশ ভালোভাবে। বিশ্বজুড়ে বিভিন্ন একাডেমির প্রধান কোচ হিসেবেও কাজ করেছে।

রেডফোর্ডের অভিজ্ঞতা আছে দ্য ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ডের (ইসিবি) এলিট বিশেষজ্ঞ ব্যাটিং কোচ হিসেবে কাজ করার। এ ছাড়া ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ডের সাথেও কাজ করেছেন এই ইংলিশ কোচ।

বিসিবির অধীনে তার প্রথম কাজ হতে যাচ্ছে শ্রীলঙ্কা সফর। সেপ্টেম্বরে জাতীয় দলের সাথে লঙ্কা সফরে যাবে এইচপি ইউনিট। বেশ কিছুদিন জাতীয় দলের সাথে অনুশীলনের পর পূর্ব নির্ধারিত সূচি অনুসারে লঙ্কান বোর্ডের বিভিন্ন দলের সাথে ম্যাচ খেলবে জাতীয় দলের পাইপলাইন হিসেবে বিবেচিত এইচপির ক্রিকেটাররা।

৯৭ ডেস্ক

Read Previous

সৌম্যের উপভোগ্য করোনাকালে শুধু ক্রিকেটটাই ছিলনা

Read Next

ফেরাটা রঙিন হলনা ফাওয়াদ আলমের

Total
9
Share