২৩ সেপ্টেম্বর দেশ ছাড়বে জাতীয় দল ও এইচপি ইউনিট, থাকতে হবে কোয়ারেন্টাইনে

আকরাম খান
Vinkmag ad

বাংলাদেশের শ্রীলঙ্কা সফর নিয়ে জল্পনা কল্পনার অন্ত নেই। দুই বোর্ডের মধ্যে নিয়মিত যোগাযোগেও চূড়ান্ত সিদ্ধান্ত নিতে সময় লাগছে। তবে সেপ্টেম্বরের শেষদিকে টাইগাররা লঙ্কান বিমান ধরবে এটা নিশ্চিতই ছিল।

আজ (১২ আগস্ট) এক বৈঠক শেষে বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান আকরাম খান জানিয়েছেন ২৩ সেপ্টেম্বর শ্রীলঙ্কার উদ্দেশ্যে দেশ ছাড়বে বাংলাদেশ দল। জাতীয় দলের পাশাপাশি হাই পারফরম্যান্স (এইচপি) ইউনিটও একসঙ্গে শ্রীলঙ্কা সফরে যাচ্ছে।

জাতীয় দল ও হাই পারফরম্যান্স দুই দলের ক্রিকেটারদেরই শ্রীলঙ্কায় অবস্থানকালে থাকতে হবে কোয়ারেন্টাইনে। যদিও বিসিবির চাওয়া ছিল টাইগার ক্রিকেটারদের যেন কোয়ারেন্টাইনে না থাকতে হয়। ঘরবন্দী সময়টা বসে নষ্ট করতে ইচ্ছুক ছিলনা দেশের ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থা।

বিসিবির চাওয়া যে পূরণ হচ্ছে না গতকালই (১১ আগস্ট) অনেকটা নিশ্চিত হয়। কারণ লঙ্কান স্বাস্থ্য বিভাগ বহিরাগতদের প্রবেশের পর ১৪ দিনের কোয়ারেন্টাইন বাধ্যতামূলক করেছে। যে কারণে ২৮ আগস্ট থেকে শুরু হওয়ার কথা থাকলেও লঙ্কা প্রিমিয়ার লিগের (এলপিএল) প্রথম আসরও পিছিয়ে নভেম্বরে নিয়ে যাওয়া হয়।

গতকাল (১১ আগস্ট) শ্রীলঙ্কান বোর্ডের প্রধান নির্বাহী মোহন ডি সিলভাও জানিয়েছে বাংলাদেশ দলের শ্রীলঙ্কা সফরের উদ্দেশ্যে রওয়ানা দেওয়ার সম্ভাব্য সময় ২৪ সেপ্টেম্বর। সিরিজে নির্ধারিত তিনটি টেস্ট ম্যাচের সাথে বাড়তি তিনটি টি-টোয়েন্টি যোগের সম্ভাবনা রয়েছে।

যেখানে বিসিবির চাওয়া একটি টেস্ট কমিয়ে টি-টোয়েন্টি তিনটি যোগ করা। অন্যদিকে লঙ্কান বোর্ড চায় টেস্টের সংখ্যা না কমিয়েই টি-টোয়েন্টি সিরিজটি আয়োজন করতে। দুই বোর্ডের তরফ থেকেই বলা হয়েছে  আলোচনার টেবিলে থাকা এসব সিদ্ধান্তও শীঘ্রয়ই চূড়ান্ত হবে।

এর আগে নিজেদের প্রস্তুতির ঘাটতি পূরণে জাতীয় দলের সাথে এইচপি ইউনিটকেও একই সময়ে শ্রীলঙ্কায় রাখতে চেয়েছিল বিসিবি। অবশেষে সেটিই হতে যাচ্ছে, তবে বিসিবির চাওয়া মতে কোয়ারেন্টাইনে না থাকার সুযোগ থাকছেনা।

৯৭ প্রতিবেদক

Read Previous

রেকর্ড গড়া ডাবল সেঞ্চুরি, ভক্তদের সাথে সেলফি, অতঃপর দল থেকে বাদ

Read Next

আইসিসি’র ভিন্ন উদ্যোগ, কল টু আর্টে সেরা দশে বাংলাদেশি

Total
18
Share