‘পরিস্থিতি অনুযায়ী খেলার কথা ধোনিকে বলার দরকার নেই’

featured photo1 1 19
Vinkmag ad

dhoni

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তৃতীয় ওয়ানডেতে ধীর গতির ব্যাটিংয়ের জন্য সমালোচনা হয় মহেন্দ্র সিং ধোনির। এই সমালোচনা সহ্য না করে সাবেক অধিনায়কের পাশেই আছেন ভিরাট কোহলি। ধোনিকে ম্যাচের পরিস্থিতি অনুযায়ী কিভাবে খেলতে হয় সেটা বলার দরকার নেই বলে মন্তব্য করেছেন ভারতীয় অধিনায়ক।

আজকে (৭ জুলাই) ৩৬ বছরে পা দিলেন ধোনি। তার জন্মদিনে পূর্বের কথা স্মরণ করে দেন কোহলি। ক্যারিবীয়ানদের সাথে তৃতীয় ওয়ানডেতে ৭৮ রানের ইনিংসের সুবাদে ম্যাচসেরার পুরস্কার পান ধোনি।

সবরকম পরিস্থিতি সামাল দিতে পারেন বলেই অধিনায়ক থাকাকালীন ধোনিকে ‘ক্যাপ্টেন কুল’ ডাকা হত। অধিনায়ক হিসেবে ভারতকে শীর্ষে নিয়েছিলেন। ফিনিশার হিসেবেও ব্যাট হাতে নিয়মিতই ঝড় তোলেন ধোনি। কোহলি বলেন, ‘তিনি জানেন ম্যাচের কোন পরিস্থিতিতে কিভাবে ব্যাট করতে হয়। কিভাবে ইনিংস তৈরি করতে হয় এসব তাকে কারোর জানানোর দরকার নেই।’

চতুর্থ ওয়ানডেতে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজের কাছে ১১ রানে হেরে যায় ভারত। সেই ম্যাচে ১১৪ বলে ৫৪ রানের ইনিংস খেলেছিলেন ধোনি। লো-স্কোরিং ম্যাচে একটি মাত্র বাউন্ডারিতে অর্ধশতক হাঁকিয়েও নতুন রেকর্ড গড়েছেন। ২০০১ সালের পর ভারতের জার্সি গায়ে ওয়ানডেতে সবথেকে বেশি বল খেলে হাফসেঞ্চুরি করেছেন।

কোহলি সেই ম্যাচের কথা মনে করে আরও যোগ করেন, ‘বড় শট খেলার মতো ওই উইকেট ছিল না। আসল লড়াইয়ে কি ধরণের উইকেট অপেক্ষা করে সেটা আগে থেকে বিচার করা যায় না সবসময়। সেদিন ধোনি যেভাবে ডিফেন্স করেছে সেটা স্ট্রোক খেলার থেকে বুদ্ধিমানের কাজ ছিল। আমার কাছে তার সেদিনের ইনিংস ৭০-৮০ রানের মতোই চমৎকার ছিল।’

৯৭ ডেস্ক

Read Previous

অস্ট্রেলিয়ার বিকল্প ভাবছে ভারত

Read Next

মুলতানের অধিনায়ক হাফিজ

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share