কোয়ারেন্টাইন নিয়মের কারণে পিছিয়ে গেল এলপিএল

শ্রীলঙ্কা ক্রিকেট এসএলসি
Vinkmag ad

২৮ আগস্ট থেকে মাঠে গড়ানোর কথা লঙ্কা প্রিমিয়ার লিগের (এলপিএল) প্রথম আসর। তবে শুরুর আগেই আরেক দফা পিছিয়ে গেল, শ্রীলঙ্কায় কোয়ারেন্টাইন নিয়মের কারণে বিদেশি ক্রিকেটারদের নিয়ে আসা কঠিন হবে। ফলে টুর্নামেন্টটি পিছিয়ে আইপিএলের পর নভেম্বরে নেওয়া হচ্ছে।

লঙ্কান গণমাধ্যমকে শ্রীলঙ্কা ক্রিকেটের সভাপতি শাম্মি সিলভা বলেন, ‘আমরা স্বাস্থ্য কর্তৃপক্ষের সাথে আলোচনা করেছি। তারা জানিয়েছে দেশে প্রবেশকারী যে কাউকেই ১৪ দিনের কোয়ারেন্টাইনে থাকা বাধ্যতামূলক।’

‘তাই আগস্টের শেষদিকে টুর্নামেন্টটি আয়োজন অসুবিধা হবে। আমরা আইপিএলের পর নভেম্বরের মাঝামাঝিতে টুর্নামেন্টটি আয়োজনের পরিকল্পনা করছি।’

২৮ আগস্ট শুরু হলে লঙ্কান প্রিমিয়ার লিগের পর্দা নামতো ২০ সেপ্টেম্বর। অন্যদিকে সংযুক্ত আরব আমিরাতে ১৯ সেপ্টেম্বর থেকে শুরু হবে আইপিএল। ফলে উভয় টুর্নামেন্টে নাম লেখানো ক্রিকেটারদেরও পড়তে হত ঝামেলায়। কারণ শ্রীলঙ্কা থেকে উড়ে গিয়েই আইপিএলে যোগ দিতে পারতনা তারা। নিয়মানুসারে আরব আমিরাতে কোয়ারেন্টাইন শেষে নামতে পারবেন মাঠে।

ক্যান্ডি, গল, ডাম্বুলা, কলম্বো ও জাফনার প্রতিনিধিত্বকারী পাঁচটি ফ্র্যাঞ্চাইজি নিয়ে লঙ্কান প্রিমিয়ার লিগ শুরু কথা ছিল। লঙ্কান বোর্ডের সূত্র মতে প্রায় শ’খানেক বিদেশি ক্রিকেটার আগ্রহ প্রকাশ করেছে এলপিএলে খেলতে। ফ্র্যাঞ্চাইজিদের সাথে কাজ করতে আগ্রহ দেখিয়ে বেশ কয়েকজন হাই প্রোফাইল কোচও।

কোয়ারেন্টাইনের এই বাধ্যতামূলক নিয়মের কারণে বাংলাদেশ-শ্রীলঙ্কা সিরিজেও প্রভাব পড়ার সম্ভাবনা রয়েছে। বিসিবির তরফ থেকে লঙ্কা বোর্ডকে প্রস্তাব দেওয়া হয় টাইগারদের যেন কোয়ারেন্টাইনে না রাখা হয়। শ্রীলঙ্কা দলের সংস্পর্শে না গিয়ে অনুশীলন করে ঘাটতি পূরণের লক্ষ্য বিসিবির। আর এ কারণেই কোয়ারেন্টাইনে থেকে সময় নষ্ট করতে চায়না দেশের ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থা।

৯৭ ডেস্ক

Read Previous

টেস্ট স্কোয়াড থেকে সরে গেলেন ড্যান লরেন্স

Read Next

স্টুয়ার্ট ব্রডকে শাস্তি দিলেন ম্যাচ রেফারি বাবা

Total
8
Share