আকমলের শাস্তি বাড়াতে আবেদন করবে পিসিবি

উমর আকমল
Vinkmag ad

উমর আকমলের নিষেধাজ্ঞার মেয়াদ কমানোর বিরুদ্ধে সুইজারল্যান্ডের কোর্ট অফ অ্যারবিটরেশন ফর স্পোর্টে (সিএএস) আপিল করবে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। দুর্নীতি দমন নীতি লঙ্ঘন করে নিষিদ্ধ হওয়া এই ক্রিকেটারের ক্ষেত্রে শূন্য সহনীয়তা নীতি প্রদর্শন করতে চায় পিসিবি।

চলতি বছর পাকিস্তান সুপার লিগে (পিএসএল) জুয়াড়ির প্রস্তাব পেয়েও তা বোর্ডকে না জানানোয় তিন বছরের জন্য নিষিদ্ধ হন উইকেট রক্ষক এই ব্যাটসম্যান। এপ্রিলে তার উপর এই নিষেধাজ্ঞা আরোপ করে পিসিবি।

আকমলের আবেদনের প্রেক্ষিতে গত মাসে একজন স্বতন্ত্র বিচারক তিন বছরের শাস্তি কমিয়ে ১৮ মাস করেছিলেন। আকমলের স্বীকারোক্তি যে তিনি দুবার প্রস্তাব পেয়েও তা বোর্ডে জানাননি, এই অভিযোগটির সন্দেহের কোন অবকাশ নেই।

পিসিবি বলছে আপিল দায়েরের সিদ্ধান্তটি স্বাধীন বিচারপতিদের আদেশের পুনর্বিবেচনার পর নেওয়া হয়েছে। যেখানে বলা হয়, ‘সহানুভূতির দৃষ্টিভঙ্গির ভিত্তিতে’ নিষেধাজ্ঞার মেয়াদ কমানো হয়েছে।

আর সেটির বিরুদ্ধেই আপিল করতে যাচ্ছে পিসিবি। যেন নিজেদের অবস্থান থেকে কোন সহানুভূতি বহিঃপ্রকাশের নজির না ঘটে।

এক বিবৃতিতে পিসিবি জানায়, ‘উমরের মানের একজন ক্রিকেটারকে দুর্নীতির দায়ে নিষিদ্ধ হতে দেখে পিসিবি গর্ববোধ করেনা। তবে একটি বিশ্বাসযোগ্য ও সম্মানজনক প্রতিষ্ঠান হিসেবে আমাদের সমস্ত স্টেক হোল্ডারকে একটা স্পষ্ট বার্তা দিতে হয় যে কেউ এই বিধি লঙ্ঘন করলে তার প্রতি সহানুভূতি দেখানো হবেনা।’

১৮ মাসের নিষেধাজ্ঞা হিসাব করা হয়েছে গত ফেব্রুয়ারিতে যখন তাকে সাময়িক বরখাস্ত করা হয় তখন থেকে। ফলে ৩০ বছর বয়সী এই ক্রিকেটার ২০২১ সালের আগস্টেই ক্রিকেটে ফেরার স্বাধীনতা পাবেন।

৯৭ ডেস্ক

Read Previous

যেভাবে মানসিকভাবে শক্ত থাকছেন নারী ক্রিকেটাররা

Read Next

অনূর্ধ্ব-১৯ দলের প্রাথমিক স্কোয়াড ঘোষণা

Total
8
Share