এলপিএল খেলতে আগ্রহী সাউদি-প্লাঙ্কেট সহ ৯৩ বিদেশি

ভিরাট কোহলি টিম সাউদি

নির্ধারিত সময়ে ৯৩ জন বিদেশি ক্রিকেটার আগ্রহ প্রকাশ করেছেন লঙ্কান প্রিমিয়ার লিগের (এলপিএল) প্রথম আসরে খেলতে। আগামী ২৮ সেপ্টেম্বর থেকে ২০ অক্টোবর সময়কালে অনুষ্ঠিতব্য টি-টোয়েন্টি টুর্নামেন্টটিতে ৩০ জন বিদেশি ক্রিকেটার সুযোগ পাবে পাঁচটি ফ্র্যাঞ্চাইজির হয়ে খেলার।

লঙ্কান গণমাধ্যমের প্রকাশিত প্রতিবেদন অনুসারে ইংল্যান্ডের বিশ্বকাপ জয়ী দলের পেসার লিয়াম প্লাঙ্কেট,নিউজিল্যান্ড পেসার টিম সাউদি, পাকিস্তানি অল রাউন্ডার মোহাম্মদ হাফিজ ও ওয়েস্ট ইন্ডিজ ওপেনার ডোয়াইন স্মিথও আগ্রহ প্রকাশ করেছেন।

প্রতি দলে ৬ জন করে মোট ৩০ জন বিদেশি ক্রিকেটার ও পাঁচ জন বিদেশি কোচ সুযোগ পাবেন এলপিএলে। বেছে নেওয়ার জন্য ফ্র্যাঞ্চাইজিগুলো ১৩০ জন স্থানীয় ক্রিকেটারতো পাচ্ছেই।

২৮ আগস্ট থেকে ২০ সেপ্টেম্বর পর্যন্ত চলবে এলপিএল। অন্যদিকে ১৯ সেপ্টেম্বর মাঠে গড়াবে আইপিএলের এবারের আসর। ফলে যেসব ক্রিকেটার আইপিএল ও এলপিএল দুটোই খেলবেন তারা আইপিএলের প্রথম দিকের কিছু ম্যাচ মিস করবেন।

এলপিএলে একজন শ্রীলঙ্কান আইকন ক্রিকেটারের পারিশ্রমিক হবে ৬০ হাজার মার্কিন ডলার। যেখানে শীর্ষস্থানীয় ক্রিকেটারের চুক্তি ৪০ থেকে ৫০ হাজার ডলারে হতে পারে। অন্যান্য শ্রেণির ক্রিকেটাররা ১০ হাজার ডলার থেকে ৪০ হাজার ডলারে পারিশ্রমিক পেতে পারেন। আন্তর্জাতিক ক্রিকেটারদের ক্ষেত্রে পরিসীমাটা ১০ থেকে ৬০ হাজার ডলার পর্যন্ত।

২৩ ম্যাচের টি-টোয়েন্টি লিগটি তিনটি ভেন্যুতে অনুষ্ঠিত হবে। অংশ নিবে কলম্বো, গল, জাফনা, ডাম্বুলা ও ক্যান্ডি ভিত্তিক পাঁচটি দল। এর আগে শ্রীলঙ্কান প্রিমিয়ার লিগ (এসএলপিএল) নামে একটি ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টুর্নামেন্ট পরিচালনা করে লঙ্কান বোর্ড। তবে অব্যবস্থাপনায় খুব বেশি দূর যেতে পারেনি। ঐ টুর্নামেন্ট থেকে শিক্ষা নেওয়া লঙ্কান বোর্ড এলপিএল নিয়ে আশাবাদী।

৯৭ ডেস্ক

Read Previous

ওকস-বাটলারের ব্যাটে চড়ে ম্যানচেস্টারে ইংল্যান্ডের রোমাঞ্চকর জয়

Read Next

‘এটিই আমার শেষ ম্যাচ হতে পারত’

Total
24
Share