২০২১ টি-টোয়েন্টি বিশ্বকাপ ভারতে, নারীদের বিশ্বকাপ স্থগিত

নারীদের বিশ্বকাপ বাছাই পর্ব
Vinkmag ad

শুক্রবার (৭ আগস্ট) আইসিসি নিশ্চিত করেছে কোভিড-১৯ এর কারণে স্থগিত হওয়া ২০২০ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২২ সালে অস্ট্রেলিয়াতেই অনুষ্ঠিত হবে। তবে ২০২১ সালে পূর্ব নির্ধারিত সূচিতে টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজন করবে ভারত। এদিকে আগামী বছর নিউজিল্যান্ডে অনুষ্ঠিতব্য নারীদের ক্রিকেট বিশ্বকাপ ২০২২ সাল পর্যন্ত স্থগিত হয়েছে।

আইসিসির বিজনেস ডেভেলপমেন্ট উইং ‘আইসিসি বিজনেস কর্পোরেশন’ বিশ্বব্যাপী কোভিড-১৯ পরিস্থিতি, ক্রিকেট ও বানিজ্যিক প্রভাব বিবেচনায় নিয়ে এমন সিদ্ধান্ত নেয়।

আইসিসির ভারপ্রাপ্ত চেয়ারম্যান ইমরান খাজা বলছেন, ‘গত কয়েক মাস কীভাবে বৈশ্বিক ইভেন্টগুলো আয়োজন শুরু করা যায় তা নিয়ে ভেবেছি। আইসিসি ইভেন্টের সাথে জড়িত সকলের স্বাস্থ্য ও সুরক্ষা নিশ্চিতই আমাদের প্রথম অগ্রাধিকার ছিল।’

‘বোর্ড আজ যেসব সিদ্ধান্ত নিয়েছে তা খেলাধুলার অংশীদার ও ভক্তদের জন্য ভালো। আমাদের অংশীদার বিসিসিআই, ক্রিকেট অস্ট্রেলিয়া ও ক্রিকেট নিউজিল্যান্ড এবং অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড সরকারকে ধন্যবাদ দিতে চাই তাদের অব্যাহত সমর্থন ও নিরাপদ বৈশ্বিক ইভেন্ট ফেরানোতে প্রতিশ্রুতিবদ্ধ হওয়ার জন্য।’

২০২০ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য যেসব দল কোয়ালিফাই করেছে তারাই ২০২১ সালে ভারত বিশ্বকাপে অংশ নিবে। নতুন বাছাই প্রক্রিয়া ২০২২ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য আলাদাভাবে শুরু হবে।

পরবর্তী নারী বিশ্বকাপেও একইভাবে দলগুলো অংশ নিবে, নিউজিল্যান্ডে অনুষ্ঠিত বিশ্বকাপের জন্য যেসব দল কোয়ালিফাইং রাউন্ড উতরেছিল। ইতোমধ্যে পাঁচটি দল বাছাই পর্ব উতরে যায়, তারাই ২০২২ সালের জন্য চূড়ান্ত হবে। বাকি দলগুলোর চলতি বছর জুলাইয়ে শ্রীলঙ্কায় বাছাই পর্ব খেলে তবেই মূল পর্ব নিশ্চিত করার কথা ছিল।

৯৭ ডেস্ক

Read Previous

সাউথ এশিয়ান হেরিটেজ মান্থ, সাকিবকে স্মরণ করছে লেইচেস্টারশায়ার

Read Next

বিকেএসপিতেই শুরু হচ্ছে সাকিবের ফেরার মিশন

Total
7
Share