অনুশীলনে ফিরছেন মাহমুদউল্লাহ-মুমিনুল সহ একঝাঁক তারকা ক্রিকেটার

মাহমুদউল্লাহ রিয়াদ মুমিনুল হক
Vinkmag ad

দেশের ক্রিকেট ফেরানোর জোর প্রচেষ্টা বিসিবির, ঈদের আগে ব্যক্তিগত অনুশীলনের ব্যবস্থা করে দেওয়া তারই অংশ। করোনা বাধা দূরে সরিয়ে প্রথম পর্বে সফল হওয়ার পর আগামীকাল (৮ আগস্ট) থেকে আবারও শুরু হচ্ছে ব্যক্তিগত অনুশীলন। প্রথম পর্বের চেয়ে প্রায় দ্বিগুণ ক্রিকেটার আগ্রহ প্রকাশ করে, সে অনুযায়ী ৮-১৩ আগস্ট সময়কালের সূচিও তৈরি করেছে বিসিবি।

দেশের পাঁচ ভেন্যুতে ২৭ জন ক্রিকেটার দ্বিতীয় পর্বে ব্যক্তিগত অনুশীলনে অংশ নিবে। মিরপুরে মুশফিকুর রহিম, ইমরুল কায়েসদের সাথে যোগ দিচ্ছেন টেস্ট অধিনায়ক মুমিনুল হক ও বর্তমান টি-টোয়েন্টি অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ।

এ দুজন ছাড়াও মিরপুরে প্রথমবারের মত যোগ দিচ্ছেন সাদমান ইসলাম, সাব্বির রহমান, সৌম্য সরকার, তাইজুল ইসলাম, আল আমিন হোসেন ও আমিনুল ইসলাম বিপ্লব।

আগের মতই ব্যাটসম্যানরা ইনডোরে স্কিল নিয়ে কাজ করার পাশাপাশি, মূল মাঠে রানিং ও জিমনেশিয়ামে ফিটনেস নিয়ে কাজ করবেন। অন্যদিকে বোলাররা একাডেমি মাঠে রানিং ও বোলিং এবং জিমনেশিয়ামে ফিটনেস ঠিক রাখতে ঘাম ঝরাবেন।

খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে মেহেদী হাসান মিরাজ, শেখ মেহেদী হাসান ও নুরুল হাসান সোহান ছাড়া নতুন করে অবশ্য কেউ যোগ দেয়নি। সিলেটে আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে নাসুম আহমেদ ও সৈয়দ খালেদ আহমেদের সাথে যোগ দিচ্ছেন আবু জায়েদ রাহি ও এবাদত হোসেন।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে অফ স্পিনার নাইম হাসানের সাথে নতুন করে নাম লিখিয়েছেন ইয়াসির আলি রাব্বি ও ইরফান শুক্কুর। রাজশাহীর শহীদ কামরুজ্জামান স্টেডিয়ামে প্রথম পর্বের শেষদিকে অনুশীলন করেন নাজমুল হোসেন শান্ত। আগামীকাল থেকে শুরু হতে যাওয়া দ্বিতীয় পর্বে তার সঙ্গী হচ্ছেন সানজামুল ইসলাম।

ব্যক্তিগত অনুশীলনের দ্বিতীয় পর্বঃ ৮ আগস্ট থেকে ১৩ আগস্ট (১১ আগস্ট ছুটি)

মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামঃ মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, মুমিনুল হক, ইমরুল কায়েস, মোহাম্মদ মিঠুন, সাদমান ইসলাম, সাব্বির রহমান, এনামুল হক বিজয়, সৌম্য সরকার, শফিউল ইসলাম, মেহেদী হাসান রানা, তাসকিন আহমেদ, তাইজুল ইসলাম, আল আমিন হোসেন, আমিনুল ইসলাম বিপ্লব।

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামঃ আবু জায়েদ রাহি, এবাদত হোসেন, সৈয়দ খালেদ আহমেদ, নাসুম আহমেদ।

শেখ আবু নাসের স্টেডিয়াম,খুলনাঃ মেহেদী হাসান মিরাজ, শেখ মেহেদী হাসান ও নুরুল হাসান সোহান।

জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম, চট্টগ্রামঃ নাইম হাসান, ইয়াসির আলি রাব্বি ও ইরফান শুক্কুর।

শহীদ কামরুজ্জামান স্টেডিয়াম, রাজশাহীঃ নাজমুল হোসেন শান্ত ও সানজামুল ইসলাম।

৯৭ প্রতিবেদক

Read Previous

চূড়ান্ত হয়েছে পরবর্তী আকবরদের খোঁজার মিশন

Read Next

সাউথ এশিয়ান হেরিটেজ মান্থ, সাকিবকে স্মরণ করছে লেইচেস্টারশায়ার

Total
34
Share