আইপিএলে কোয়ারেন্টাইন সময়সীমা কমানোর দাবি ফ্র্যাঞ্চাইজিদের

আইপিএল বিসিসিআই
Vinkmag ad

করোনা প্রভাবে আইপিএলের এবারের আসরে খেলোয়াড় থেকে কোচিং স্টাফ সবার জন্যই রয়েছে বেশ কিছু কড়া নিয়ম। যার মধ্যে আইপিএল গভর্নিং কাউন্সিলের প্রস্তাবিত স্ট্যান্ডার্ড অপারেটিং প্রসিডিউর অনুসারে আরব আমিরাতে পৌঁছে ৬ দিন কোয়ারেন্টাইনে থাকতে হবে।

তবে ফ্র্যাঞ্চাইজিগুলো কোয়ারেন্টাইনের সময় কমানোর দাবি করছে বলে জানায় বিসিসিআই। এমনকি নির্দিষ্ট আউটলেট থেকে পর্যাপ্ত সময় নিয়ে অর্ডারের মাধ্যমে খাবার পেতে চায় দলগুলো।

ভারতীয় সংবাদ সংস্থা পিটিআই কে এক বিসিসিআই কর্মকর্তা বলেন, ‘বেশিরভাগ খেলোয়াড় গত ৬ মাস খুব বেশি খেলাধুলার মধ্যে ছিলনা আর সে কারণেই যত বেশি সময় অনুশীলনের মাধ্যমে প্রস্তুত করা যায় সেদিকে তাকিয়ে আছি। চিকিৎসকদের পরামর্শ অনুসারে আমরা কি খেলোয়াড়দের ৬ দিনের পরিবর্তে ৩ দিনের কোয়ারেন্টাইনে রাখতে পারি কীনা এ নিয়ে আলোচনা হবে।’

১৯ সেপ্টেম্বর থেকে আরব আমিরাতের তিন ভেন্যুতে ৫৩ দিন ব্যাপী চলবে আইপিএলের এবারের আসর। আমিরাতে যাওয়ার আগে দুইবার ও পৌঁছানোর পর আরও তিন বার করোনা টেস্টে নেগেটিভ প্রমাণিত হলেই অনুশীলনের জন্য বিবেচিত হবে খেলোয়াড়েরা। এরপর ৫ দিন অন্তর অন্তর চলবে করোনা টেস্ট।

এদিকে কিছু ফ্র্যাঞ্চাইজি এখনই আমিরাতে গিয়ে অনুশীলন শুরু করতে চায়। সেক্ষেত্রেও বিসিসিআই নির্দিষ্ট সময় বেঁধে দিয়েছে। আগামী ২০ আগস্টের আগে দল হিসেবে আমিরাতে যেতে পারবেনা। এই সময়সীমা কমিয়ে ১৫ আগস্ট করা যায় কীনা তা নিয়েও আলোচনা হবে।

এদিকে বিসিসিআই স্ট্যন্ডার্ড অপারেটিং প্রসিডিউর অনুসারে ক্রিকেটারদের সাথে তাদের পরিবার, কোচিং স্টাফ, ফ্র্যাঞ্চাইজি মালিক ও তাদের পরিবার সবাইকেই বায়ো-সিকিউর পরিবেশে থাকতে হবে। ফ্র্যাঞ্চাইজিগুলো এ বিষয়টিও পর্যালোচনার আর্জি জানিয়েছে।

দলগুলো আলাদা আলাদা হোটেলে প্রায় ৮০ দিনের বেশি বায়ো-সিকিউর পরিবেশ আবদ্ধ থাকবে। তারা চায় গলফ খেলতে, দলের সাথে থাকতে এবং পারিবারিক ডিনারে অংশ নিতে।

আসন্ন সভায় যোগাযোগ বিহীন ডেলিভারি আউটলেট থেকে খাবার অর্ডার নিয়েও আলোচনা হবে দুই পক্ষের। বিসিসিআই ঐ কর্তা যোগ করেন, ‘আইপিএল কর্তৃপক্ষ হোটেলে যোগাযোগবিহীন কোন মনোনীত আউটলেট থেকে খাবার অর্ডার দেওয়ার বিষয়ও বিবেচনা করবে।’

৯৭ ডেস্ক

Read Previous

ইংল্যান্ডের বিপক্ষে আইরিশদের রেকর্ড গড়ে জয়

Read Next

ইংল্যান্ড-পাকিস্তান টেস্ট সিরিজেও পায়ের নো-বল দেখবে তৃতীয় আম্পায়ার

Total
4
Share