সমঝোতা না হলে অস্ট্রেলিয়া যাচ্ছেনা ইংলিশরা

featured photo1 1 18
Vinkmag ad

england test team 2016 এর চিত্র ফলাফল

চলতি বছরের নভেম্বরে অ্যাশেজের লড়াইয়ে অস্ট্রেলিয়া সফরে যাওয়ার কথা আছে ইংল্যান্ড দলের। তবে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ) এবং অজি ক্রিকেটারদের মধ্যকার চুক্তি নিয়ে যে ঝামেলা চলছে তার দ্রুত নিরসন যদি না হয় তাহলে অস্ট্রেলিয়া সফরে যাচ্ছেনা ইংল্যান্ড দল। 

যদিও অ্যাশেজের সূচী এখনও হয়নি চুড়ান্ত। তবুও ইসিবির এক কর্মকর্তা জানিয়েছেন নিজেদের অপারগতার কথা। অর্থচুক্তির সমঝোতা যদি না হয় তবে সিরিজের আগের প্রস্তুতি ম্যাচ খেলতে পারবেনা সফরকারীরা। ফলে মূল ম্যাচে বিপর্যয়ের সম্মুখীন হলেও হতে পারে ইংল্যান্ড। এসব দিক বিবেচনা করেই অস্ট্রেলিয়ান বোর্ডকে হুঁশিয়ার করে দিলো ইংলিশরা।

আশার কথা, ইংলিশ ক্রিকেট বোর্ড (ইসিবি) এখনও অ্যাশেজ মাঠে গড়ানোর ব্যাপারে আত্মবিশ্বাসী। যদিও অস্ট্রেলিয়া ‘এ’ দলের দক্ষিণ আফ্রিকা সফর বাতিল করার ব্যাপারটিও রয়েছে তাদের মাথায়। আর ইসিবিকে আশ্বাস দিয়ে অস্ট্রেলীয় বোর্ডও জানিয়েছে সময়মতই মাঠে গড়াবে অ্যাশেজ এবং এ ব্যাপারে তারা শতভাগ আত্মবিশ্বাসী।

ডেভিড ওয়ার্নার গত মে মাসে যা বলেছিলেন তাতে অবশ্য ইংল্যান্ড দলের হুঁশিয়ার হওয়া দোষের কিছুনা। আর্থিক চুক্তি নিয়ে কোন সমঝোতা না আসলে অ্যাশেজের জন্য দল পাবেনা বোর্ড এমন হুমকিই দিয়েছিলেন অস্ট্রেলীয় সহ-অধিনায়ক। অক্টোবরের মাঝামাঝি সময়ে ইসিবি জানাবে তাদের চুড়ান্ত সিদ্ধান্ত। এর আগে অস্ট্রেলিয়ায় অ্যাশেজেরই একটি টেস্ট এবং একটি ওয়ানডে খেলতে ক্যাঙ্গারুদের দেশে যাবে ইংলিশ মেয়েরা। সেই সফরের উপর ভিত্তি করেই নভেম্বরের অ্যাশেজের ভাগ্য নির্ধারিত হবে।

৯৭ ডেস্ক

Read Previous

ন্যাটওয়েষ্ট টি-২০ তে তামিমের সম্ভ্যাব্য ম্যাচের সূচি

Read Next

অস্ট্রেলিয়ার বিকল্প ভাবছে ভারত

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share