‘তোমার বয়স ৩২ কিন্তু শরীরের বয়স ৫২’

মাহেন্দ্র সিং ধোনি ইশান্ত শর্মা
Vinkmag ad

ভারতের অন্যতম সফল অধিনায়ক মাহেন্দ্র সিং ধোনি তার ঠান্ডা মাথার জন্য বিশেষভাবে পরিচিত হলেও নানা সময়ে তার রসবোধও উঠে এসেছে ভালোভাবে। সম্প্রতি ভারতীয় পেসার ইশান্ত শর্মা জানিয়েছেন তার সাথে কীভাবে মজা করতেন ধোনি। বয়স নিয়ে ট্রল করার পাশাপাশি বুড়ো বলেও সম্বোধন করতেন ইশান্তকে।

ইএসপিএনক্রিকইনফোর ক্রিকেটবাজি শো তে উপস্থাপক দ্বীপ দাশগুপ্তের সাথে আলাপে মজার সেসব গল্প সামনে আনেন ইশান্ত শর্মা। ডানহাতি এই পেসার বলেন, ‘আসলে আমি মানসিকভাবে ৩২ এর বেশি বয়সী (ক্রিকইনফো অনুসারে ৩১ বছর ৩৩৭ দিন)। আমার স্ত্রী আমাকে বুড়ো বলে।’

‘এমনকি মাহি ভাই (মাহেন্দ্র সিং ধোনি) আমাকে কখনো ম্যাসেজ দিলে লিখে, কিরে বুড়ো কেমন চলে? তখন আমি তাকে বলি ধোনি ভাই আমার বয়স মাত্র ৩২। জবাবে তিনি বলেন, ব্যাটা তোমার বয়স ৩২ কিন্তু শরীরের বয়স ৫২ বছর।’

মাহেন্দ্র সিং ধোনি সর্বশেষ প্রতিযোগিতামূলক ম্যাচ খেলেছেন গতবছর ইংল্যান্ড ও ওয়েলস বিশ্বকাপে সেমিফাইনালে নিউজিল্যান্ডের বিপক্ষে। এরপর আর ভারত জাতীয় দলের হয়ে বিবেচিত হননি। ভারতকে আইসিসির সবকটি ইভেন্ট জেতানো এই অধিনায়ক আসন্ন আইপিএল দিয়ে আবারও মাঠে নামতে যাচ্ছেন। যা ১৯ সেপ্টেম্বর থেকে সংযুক্ত আরব আমিরাতে শুরু হবে।

অন্যদিকে ইশান্ত শর্মা চলতি বছর ফেব্রুয়ারিতে নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্টে সর্বশেষ ভারতের হয়ে মাঠে নেমেছেন। আসন্ন আইপিএল দিয়ে তিনিও মাঠে ফিরবেন, খেলবেন দিল্লী ডেয়ারডেভিলসের হয়ে। ৩২ ছুঁইছুঁই বয়সের ইশান্ত ২০০৭ সালে অভিষেকের পর ভারতের হয়ে খেলেছেন ৯৭ টেস্ট, ৮০ ওয়ানডে, ১৪ টি-টোয়েন্টি।

৯৭ ডেস্ক

Read Previous

পাকিস্তানের বিপক্ষে প্রথম টেস্টে অনিশ্চিত বেন স্টোকস

Read Next

ইংল্যান্ডের বিপক্ষে আইরিশদের রেকর্ড গড়ে জয়

Total
3
Share