আগামী সপ্তাহে শুরু অনুশীলন, তামিমকে নিয়ে অনিশ্চয়তা

তামিম ইকবাল লিটন দাস
Vinkmag ad

করোনা বাধা দূরে সরিয়ে দেশের ক্রিকেট ফেরানোর পরিকল্পনা বিসিবির বেশ কিছুদিন আগে থেকেই। তারই অংশ হিসেবে ঈদের আগে ব্যক্তিগত অনুশীলনের ব্যবস্থা করে দেয় দেশের ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থা। দেশের পাঁচ ভেন্যুতে ১৪ জন ক্রিকেটার কাজ করেছেন ফিটনেস ও স্কিল নিয়ে।

বিসিবির তৈরি করে দেওয়া সূচিতে ঢাকা, খুলনা, সিলেট, চট্টগ্রাম ও রাজশাহীতে নিজেদের ফিরে পাওয়ার মিশনে নামে ক্রিকেটাররা। ১০ দিনের ঈদের ছুটি শেষে আগামী শনিবার (৮ আগস্ট) থেকে আবারও শুরু হচ্ছে ব্যক্তিগত অনুশীলন।

ঈদের আগের পর্বে বিসিবির মেডিকেল টিমের নির্দেশনামতে স্বাস্থ্যবিধি মেনে সফলভাবে অনুশীলন শেষ করে মুশফিকুর রহিম, ইমরুল কায়েস, নুরুল হাসান সোহানরা। তাদের দেখানো পথে দ্বিতীয় পর্বে ব্যক্তিগত অনুশীলনে ক্রিকেটারদের সংখ্যা বাড়তে যাচ্ছে। ইতোমধ্যে নিশ্চিত করেছেন টেস্ট অধিনায়ক মুমিনুল হকও।

তবে ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল ইংল্যান্ড থেকে ফিরলেও ৮ আগস্ট থেকে অনুশীলনে ফিরবেন কীনা তা নিশ্চিত নয়। চিকিৎসা নিতে লন্ডনে যাওয়া তামিম নানা পরীক্ষা নীরিক্ষা শেষে দেশে ফিরেছেন ঈদের দিন সকালে। সরকারি নিয়ম মেনে কোয়ারেন্টাইনে থাকতে হচ্ছে বলেই প্রথম দিন থেকে তার অনুশীলনে ফেরা নিয়ে অনিশ্চয়তা।

এ প্রসঙ্গে বিসিবির প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরী বলেন, ‘সরকারের নিয়ম অনুযায়ী তামিম কোয়ারেন্টাইনে আছেন। আমরা খোঁজ রাখছি। দেখি এর মধ্যে ওর করোনা টেস্ট করানো হতে পারে। যদি নেগেটিভ আসে তাহলে দেখি কী করতে পারি।’

উল্লেখ্য, ঈদের আগের পর্বে মিরপুরে মুশফিকুর রহিম, ইমরুল কায়েস, মোহাম্মদ মিঠুন, শফিউল ইসলাম, মেহেদী হাসান রানা, তাসকিন আহমেদ ও এনামুল হক বিজয় ব্যক্তিগত অনুশীলন করেন। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে নাইম হাসান, রাজশাহীর শহীদ কামরুজ্জামান স্টেডিয়ামে নাজমুল হোসেন শান্ত অনুশীলন করেন।

সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে সৈয়দ খালেদ আহমেদ ও নাসুম আহমেদ, খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে নুরুল হাসান সোহান, শেখ মেহেদী হাসান ও মেহেদী হাসান মিরাজ ব্যক্তিগত অনুশীলনের অনুমতি পান। তাদের মধ্যে মিরপুরে ব্যাটসম্যানরা ফিটনেসের সাথে স্কিল নিয়ে কাজ করতে পারলেও অন্য ভেন্যুতে কেবল ফিটনেসেই সীমাবদ্ধ থাকতে হয়েছে ক্রিকেটারদের।

৯৭ প্রতিবেদক

Read Previous

পুরানদের বকেয়া পাওনা পরিশোধ করবে বিসিবি

Read Next

অস্ট্রেলিয়া-ওয়েস্ট ইন্ডিজ টি-টোয়েন্টি সিরিজ স্থগিত

Total
7
Share