পুরানদের বকেয়া পাওনা পরিশোধ করবে বিসিবি

নিকোলাস পুরান সিলেট সিক্সার্স
Vinkmag ad

ক্রিকেটারদের বৈশ্বিক সংগঠন ফিকার প্রকাশিত সবশেষ বার্ষিক প্রতিবেদন অনুসারে ৬ টি ফ্র্যঞ্চাইজি লিগের ক্রিকেটারদের পারিশ্রমিক বকেয়া রয়েছে। যেখানে নাম আছে বাংলাদেশ প্রিমিয়ার লিগেরও (বিপিএল)। ফিকার প্রকাশিত প্রতিবেদনে বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটারদের বিশ্বকাপ প্রাইজমানি বকেয়া আছে বলেও উল্লেখ করা হয়।

ইএসপিএনক্রিকইনফোর প্রতিবেদনে আবার তুলে ধরা হয় বিপিএলে পারিশ্রমিক আঁটকে থাকা দুই ক্রিকেটারের নাম। ক্যারিবিয়ান নিকোলাস পুরান ও আফগানিস্তানের গুলবেদিন নাইব দুজনেই ২০১৮-১৯ মৌসুমের বিপিএলে সিলেট সিক্সার্সের হয়ে খেলেছেন।

ফিকার প্রকাশিত প্রতিবেদনের পর নড়ে চড়ে বসেছে বিসিবিও। এই দুই ক্রিকেটারের পাওনা অর্থ পরিশোধ করে দিবেন তারা নিজেরাই। তবে জাতীয় দলের ক্রিকেটারদের প্রাইজমানি ইতোমধ্যে বুঝিয়ে দেওয়া হয়েছে বলে জানান বিসিবি প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী।

ইএসপিএনক্রিকইনফোকে তিনি বলেন, ‘বিসিবির জন্য এটি চিন্তার বিষয়। আমরা বিষয়টি গুরুত্বের সঙ্গে দেখছি, বিসিবিরও এই ঘটনার জন্য কোনও না কোনোভাবে দায়ী। ২০১৮-১৯ মৌসুমে কিছু ফ্রাঞ্চাইজি পাওনা শোধ করেনি বলে খেলোয়াড়দের এজেন্টদের মাধ্যমে আমরা জানতে পেরেছি। আমরা খেলোয়াড় এবং ফ্রাঞ্চাইজিগুলোর সঙ্গে কথা বলে পাওনার অংকটা জানার চেষ্টা করছি। যেসব ফ্রাঞ্চাইজি অর্থ পরিশোধ করেনি তাদের বিরুদ্ধে আমাদের আইনি পদক্ষেপ নিতে হবে।’

প্রতিবেদন অনুসারে নিকোলাস পুরান ৩৫ হাজার ডলারের মধ্যে মাত্র ১০ হাজার ডলার বুঝে পান। এমনকি বিমানের টিকিটও নিজেই কেটেছেন ক্যারিবিয়ান এই উইকেট রক্ষক ব্যাটসম্যান। অন্যদিকে টুর্নামেন্টে ১১ ম্যাচে অংশ নেওয়া গুলবাদিন নাইবের বকেয়া ৩২ হাজার ডলার।

সাকিব-তামিমদের বিশ্বকাপ প্রাইজমানি প্রসঙ্গে বিসিবি প্রধান নির্বাহী যোগ করেন, ‘আমাদের কিছুটা দেরি হয়েছিল, তবে আমরা পুরো অর্থ বুঝিয়ে দিয়েছি। বিসিবি সেই অর্থের সঙ্গে আরও কিছু বাড়িয়ে দেয়, যেটা গত বছরে দেওয়া হয়েছে। আইসিসির প্রাইজ মানি আমাদের অ্যাকাউন্টে আসার সঙ্গে সঙ্গেই সেটা বিতরণ করা হয়।’

‘আমাদের অ্যাকাউন্টে আইসিসি, এসিসি এবং মিডিয়া স্বত্বের অর্থ আসতে থাকে। শেষবার পুরো হিসাব করার পরই আইসিসির অর্থ এসেছে বলে বুঝতে পারি। এতে করে একটু দেরি হয়েছে। তবে আমরা অন্যান্য বছরের ন্যায় সেটা খেলোয়াড়দের বুঝিয়ে দিয়েছি।’ দেরি হওয়ার কারণ উল্লেখ করে নিজাম উদ্দিন চৌধুরীর বক্তব্য।

৯৭ ডেস্ক

Read Previous

বকেয়া পারিশ্রমিক নিয়ে আবারও প্রশ্নবিদ্ধ বিপিএল

Read Next

আগামী সপ্তাহে শুরু অনুশীলন, তামিমকে নিয়ে অনিশ্চয়তা

Total
10
Share