জশুয়া লিটলকে আইসিসির ভর্ৎসনা

জশুয়া লিটল
Vinkmag ad

টেস্টের পর করোনা পরবর্তী সীমিত ওভারের ক্রিকেটও ফিরেছে ইংল্যান্ড-আয়ারল্যান্ড সিরিজ দিয়ে। চলতি এই সিরিজটি আবার আইসিসির নতুন ওয়ানডে সুপার লিগের প্রথম সিরিজ। সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে আইসিসির আচরণবিধি লঙ্ঘন করায় আইসিসির ভর্ৎসনা সাথে ডিমেরিট পয়েন্ট পেলেন আইরিশ পেসার জশুয়া লিটল।

শনিবার (২ আগস্ট) সাউদাম্পটনের রোজ বোলে ম্যাচ সেরার পুরষ্কার জেতা ইংলিশ ওপেনার জনি বেয়ারস্টোকে আউট করার পর অশোভন আচরণ করেন লিটল। ২১৩ রানের লক্ষ্য তাড়ায় নেমে ৪১ বলে ৮১ রানের ঝড়ো ইনিংস খেলেন বেয়ারস্টো।

১৬ তম ওভারের শেষ বলে আউট হয়েছেন আইরিশ পেসার জশুয়া লিটলের বলে। বেয়ারস্টোর উইকেট শিকার করে কিছুটা বুনো উল্লাসে মেতে উঠে লিটল। প্যাভিলিয়নের পথে হাঁটা ইংলিশ ওপেনারকে উদ্দেশ্য করে অশালীন ইঙ্গিত ও ভাষা ব্যবহার করে।

যা আইসিসির আচরণবিধির লেভেল ওয়ান ভঙ্গ করার শামিল। ফলে কেবল সতর্ক বার্তা ও নামের পাশে এক ডিমেরিট যোগ করেই ছাড় দেওয়া হয়ে আইরিশ পেসারকে।

ম্যাচ রেফারি ফিল হুইটিক্যাসের দেওয়া শাস্তি মেনে নেন আয়ারল্যান্ডের হয়ে এখনো পর্যন্ত পাঁচ ওয়ানডে ও ১৭ টি-টোয়েন্টি খেলা বাঁহাতি এই পেসার। আগামী ২৪ মাস সময়কালে নামের পাশে চার বা তার বেশি ডিমেরিট পয়েন্ট  যুক্ত হলে নিষিদ্ধ হতে হবে কয়েক ম্যাচ।

তিন ম্যাচ ওয়ানডে সিরিজটি ইতোমধ্যে ২-০ ব্যবধানে জিতে নিয়েছে ইংল্যান্ড। আগামীকাল (৪ আগস্ট) সাউদাম্পটনে একই ভেন্যুতে হোয়াইট ওয়াশ এড়াতে মাঠে নামবে আয়ারল্যান্ড। প্রথম ওয়ানডেতে একাদশে জায়গা না পাওয়া জশুয়া লিটল দ্বিতীয় ম্যাচে শিকার করেন ৬০ রানে তিন উইকেট। ফিরিয়েছেন জনি বেয়ারস্টো, এউইন মরগান ও মইন আলিকে।

৯৭ ডেস্ক

Read Previous

আমিরাতে ৫৩ দিনের লম্বা আইপিএল আসর

Read Next

১০ মাস ধরে বেতন নেই ভারতীয় ক্রিকেটারদের

Total
4
Share