দ্রাবিড়ের সুবাদে পিটারসেন পেয়েছিলেন ‘নতুন এক বিশ্ব’

কেভিন পিটারসেন
Vinkmag ad

সাবেক ইংলিশ অধিনায়ক কেভিন পিটারসেন তার ব্যাটিংয়ে রাহুল দ্রাবিড়ের প্রভাবের প্রশংসা করেছেন। স্পিন কীভাবে খেলতে হয় পিটারসেনকে সেই তালিমই ভালোভাবে দিয়েছেন ভারতীয় ব্যাটিং কিংবদন্তী। যে কাজ করতে গিয়ে ইংলিশ ব্যাটসম্যানের সামনে আসে ‘নতুন এক বিশ্ব’।

পিটারসেন বলছেন তার আইপিএল খেলাটাও বড় ভূমিকা রেখেছে ব্যাটিং উন্নতিতে। বিশেষ করে রাহুল দ্রাবিড়, বীরেন্দর শেবাগের মত বিশ্বমানের ক্রিকেটারদের সান্নিধ্যে ব্যাটিংয়ের ফলে শট বৈচিত্র বেড়েছে বলে মত তার।

আইপিএলে ডেকান চার্জার্স, দিল্লী ডেয়ারডেভিলস, রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর ও সানরাইজার্স হায়দ্রাবাদের হয়ে খেলার অভিজ্ঞতা রয়েছে পিটারসেনের। ৩৬ ম্যাচের আইপিএল ক্যারিয়ারে রান করেছেন ৩৫.৭৫ গড়ে ১ হাজারের বেশি। আছে ৪ ফিফটির বিপরীতে ১ সেঞ্চুরিও।

সাবেক এই ইংলিশ তারকা ব্যাটসম্যান বলেন, ‘দ্রাবিড় আমাকে বেশ সুন্দর একটি ই-মেইল দেয়। যেখানে স্পিন খেলার ব্যাপারে বিশদ ব্যাখ্যা ছিল। তখন থেকেই এটি আমার কাছে নতুন এক বিশ্বে পরিণত হয়।’

‘মূল বিষয় ছিল বল ডেলিভারির আগেই যত দ্রুত লেংথ বুঝতে পারা যায়। স্পিনারের জন্য অপেক্ষা করুন এবং আপনার সিদ্ধান্ত নিন।’ স্কাই স্পোর্টসের সাথে আলাপে ৪০ বছর বয়সী পিটারসেন এমনটাই জানান।

১০ বছরের বেশি সময়ের আন্তর্জাতিক ক্যারিয়ারে নিজের সময়কয়ার অন্যতম আক্রমণাত্মক ব্যাটসম্যান ছিলেন পিটারসেন। ইংল্যান্ডের জার্সিতে ১০৪ টেস্টে ৪৭.২৮ গড়ে ৮১৮১ রান, ১৩৬ ওয়ানডেতে ৪০.৭৩ গড়ে ৪৪৪০ ও ৩৭ টি-টোয়েন্টিতে ৩৭.৯৩ গড়ে ১১৭৬ রান করেন ডানহাতি এই ব্যাটসম্যান।

৯৭ ডেস্ক

Read Previous

দেশে ফিরলেন তামিম, চিকিৎসা শুরু করতে অপেক্ষা

Read Next

বাদ পড়ে অবসরের চিন্তাও মাথায় এসেছিল ব্রডের

Total
3
Share