দেশে ফিরলেন তামিম, চিকিৎসা শুরু করতে অপেক্ষা

তামিম ইকবাল প্রেস
Vinkmag ad

দেশে নানা পরীক্ষা নিরীক্ষা করেও অন্ত্রে ব্যথার কারণ শনাক্ত না হওয়ায় উন্নত চিকিৎসার লক্ষ্যে গত ২৫ জুলাই লন্ডনে যান টাইগারদের ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল। গতকাল (১ আগস্ট) ঈদের দিন সকালে দেশে ফিরেছেন, তবে লন্ডনে করানো বিভিন্ন টেস্টের ফল পেতেও সময় লাগবে আরও ৭-১০ দিন।

এমিরাটসের একটি ফ্লাইটে গতকাল সকাল ৯ টা নাগাদ দেশে পৌঁছান তামিম ইকবাল। বেশ কিছুদিন ধরেই পেটের পীড়ায় ভুগছিলেন টাইগারদের ওয়ানডে কাপ্তান। তবে সবশেষ এক মাসে তিন বার এমন ব্যথা চিন্তার ভাঁজ ফেলে তামিমের কপালে।

ব্যথার তীব্রতায় নড়াচড়া করার অবস্থাও থাকেনা বলে জানিয়েছিলেন নিজেই। আর সে কারণেই চিকিৎসকের পরামর্শে দেশে বিভিন্ন ধরণের টেস্ট করিয়েছেন। এমনকি সিটি স্ক্যানও করা হয়। কিন্তু ব্যথা মূল কারণ শনাক্ত করা সম্ভব হচ্ছিলনা।

চিকিৎসকদের পরামর্শেই সিঙ্গাপুর বা থাইল্যান্ডে যাওয়ার কথা ছিল তামিমের। কিন্তু করোনা প্রভাবে ঐ দুই দেশে ফ্লাইট জটিলতা থাকায় সম্ভব হয়নি। অগত্যা ইংল্যান্ডকেই বেছে নেন। ২৫ জুলাই লন্ডনে যাওয়া তামিম দেশে ফিরেছেন বেশ কিছু পরীক্ষা নীরিক্ষা করিয়ে।

আগামী দুই সপ্তাহের মধ্যে রিপোর্ট জানার কথা রয়েছে। এরপর সে অনুসারেই পরবর্তী পদক্ষেপ নিবেন দেশসেরা এই ওপেনার। সার্জারির প্রয়োজন না হলে অনলাইনেই চিকিৎসকের নির্দেশনা বুঝে নিবেন। আর সার্জারি করতে হলে ফের উড়াল দিতে হবে লন্ডনের উদ্দেশ্যে। ফলে করোনা পরবর্তী ক্রিকেটাররা মাঠে ফেরার লড়াইয়ে থাকলেও তামিমকে লড়তে হচ্ছে চিকিৎসা সেবা নিশ্চিতে ভ্রমণ যুদ্ধেও।

৯৭ ডেস্ক

Read Previous

বেয়ারস্টো ঝড়, বিলিংস-উইলি জুটি ও ইংল্যান্ডের সিরিজ জয়

Read Next

দ্রাবিড়ের সুবাদে পিটারসেন পেয়েছিলেন ‘নতুন এক বিশ্ব’

Total
2
Share