‘ওয়াগনারের পন্থা অবলম্বন করে সফল হবেনা ভারতীয়রা’

নেইল ওয়াগনার ম্যাথু ওয়েড স্টিভ স্মিথ
Vinkmag ad

সবশেষ অস্ট্রেলিয়া- নিউজিল্যান্ড টেস্ট সিরিজ দেখে থাকলে যে কারোরই নেইল ওয়াগনার- ম্যাথু ওয়েডের লড়াই মনে থাকার কথা। এমনিতে একের পর এক ব্যাটসম্যানের শরীর লক্ষ্য করে বাউন্সার দিতে পারার খ্যাতি কিউই পেসার ওয়াগনারের।

ঐ সিরিজে অস্ট্রেলিয়ার মাটিতে তার দল হোয়াইট ওয়াশ হলেও নিজে ছিলেন দুর্দান্ত। অজি ব্যাটসম্যানদের বাউন্সারে করেছেন নাকাল, ফল হিসেবে পেয়েছেন স্টিভ স্মিথ, ডেভিড ওয়ার্নারদের উইকেট।

চলতি বছর শেষদিকে অস্ট্রেলিয়া সফরে যাবে ভিরাট কোহলির ভারতীয় দল। কিন্তু ওয়াগনারের সাফল্য দেখে ভারতীয় পেসাররাও একই পন্থা অনুসরণ করলে খুব একটা লাভ হবেনা বলে মনে করে অজি ব্যাটসম্যান ম্যাথু ওয়েড।

উইকেট রক্ষক এই ব্যাটসম্যানকে অবশ্য সবশেষ সিরিজে আউট করতে পারেননি ওয়াগনার। টানা বাউন্সারে কঠিন পরীক্ষা নিয়েছেন ঠিকই, স্লেজিং স্লেজিং খেলায় মেতেও উঠেছেন দুজনে।

কিউই পেসারের দেখানো পথে অন্যরা হেঁটে লাভ হবেনা উল্লেখ করে ম্যাথু ওয়েড বলেন, ‘দলগুলো এটি (ওয়াগনারের মত বাউন্সার) চেষ্টা করতে পারে তবে আমি মনে করি এতটা সফল হবেনা। আমি কাউকে দেখিনি তার মত বাউন্সার দিতে। সে বেশ ধারাবাহিক ছিল, উইকেট নেওয়ার আগে রানও দেয়নি খুব একটা।’

‘আমি মনে করি ভারতের কাছ থেকেও এমন কিছু দেখতে পাব। কিন্তু আমি মনে করিনা ওয়াগনারের মত কার্যকর হবে। সে বর্তমানে লম্বা সময় ধরে এটা করছে। সত্যি বলতে আমি কখনোই এমন নিখুঁত বাউন্সার দিতে পারা বোলারের মুখোমুখি হইনি।’ যোগ করেন ৩২ বছর বয়সী এই ব্যাটসম্যান।

এদিকে দুজনের লড়াই নিয়েও কথা বলেছেন ম্যাথু ওয়েড, ‘এটা দুর্দান্ত লড়াই ছিল। অ্যাশেজে জফরা আর্চারের সাথেও আমার এরকম একটা বাগ বিতণ্ডা হয়েছিল। কিন্তু সে ওয়াগনারের মত এতটা নিখুঁত ছিলনা। আর ওয়াগনারের বাম কাঁধ আমাদের ছেলেদের কাছে মজার বিষয় হয়ে এসেছিল।’

৯৭ ডেস্ক

Read Previous

এলপিএল প্লেয়ার ড্রাফটে ১৪৩ বিদেশি ক্রিকেটার

Read Next

আইপিএলে গ্যালারিতে থাকবে ৩০-৫০ শতাংশ দর্শক!

Total
3
Share