২৬ জুলাই গলে কোহলিদের শ্রীলঙ্কা সফর শুরু

featured photo1 1 17
Vinkmag ad

india

ব্যস্ত সূচিতে একের পর এক ম্যাচ খেলে চলেছে ভারতীয় ক্রিকেট দল। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) শেষে চ্যাম্পিয়ন্স ট্রফির মতো দীর্ঘ সময়ের টুর্নামেন্টের পরও অবসরের সুযোগ পাননি ভারতীয় ক্রিকেটাররা। ইংল্যান্ড থেকেই ওয়ানডে সিরিজ খেলতে ওয়েস্ট ইন্ডিজে অবস্থান করছে কোহলিরা। এই সিরিজ শেষ হওয়ার আগেই শ্রীলঙ্কার বিপক্ষে পূর্ণাঙ্গ সিরিজ খেলার সূচি পেয়ে গেল ভারত। 

লঙ্কান ক্রিকেট বোর্ড শুক্রবার ভারতের ৪৩ দিনের লম্বা সফরের সূচি চূড়ান্ত করেছে। সফরকারী দলটি তিনটি টেস্ট, পাঁচটি ওয়ানডে ও একটি টি-টোয়েন্টি খেলবে শ্রীলঙ্কার সঙ্গে। আগামী ২৬ জুলাই গল টেস্ট দিয়ে সফরটি শুরু হবে।

গলে প্রথম টেস্টের পর ৩-৭ আগস্ট হবে দ্বিতীয় টেস্ট। সাদা পোষাকের সিরিজের শেষ টেস্টটি হবে পাল্লেকেল্লেতে ১২-১৬ আগস্ট যেখানে আগে কখনও ভারতের সাথে টেস্টের আয়োজন করা হয়নি। টেস্টের পর ওয়ানডে সিরিজের প্রথম মাচটির জন্য ভেন্যু হিসেবে নির্ধারণ করা হয় ডাম্বুলা। দ্বিতীয় ও তৃতীয় ওয়ানডে হবে ক্যান্ডিতে।

খেট্টারামাতে শেষ দুটি ওডিআই দিয়ে ওয়ানডে সিরিজ শেষ হবে। আগস্টের ২০, ২৪, ২৭, ৩১ ও ২ সেপ্টেম্বর পাঁচটি ওয়ানডেতে মুখোমুখি হবে ভারত ও শ্রীলঙ্কা। স্বাগতিক লঙ্কানদের বিপক্ষে খেট্টারামাতে ৬ সেপ্টেম্বর সফরের একমাত্র টি-টোয়েন্টি খেলবে টিম ইন্ডিয়া।

জিম্বাবুয়ের বিপক্ষে চলতি সিরিজের শেষ তিন ম্যাচ হ্যাম্বানটোটায় আয়োজিত হলেও ভারতের সাথে কোন ম্যাচ এই ভেন্যুতে নির্ধারণ করেনি লঙ্কান ক্রিকেট বোর্ড।

শ্রীলঙ্কায় সর্বশেষ ২০১৫ সালে শুধুমাত্র টেস্ট সিরিজ খেলতে গিয়েছিল ভারত। র‍্যাংকিংয়ে টেস্ট, ওয়ানডে ও টি-টোয়েন্টিতে ভারত বর্তমানে যথাক্রমে প্রথম, তৃতীয় ও চতুর্থ। অপরদিকে, শ্রীলঙ্কা টেস্টে সপ্তম এবং ওয়ানডে, টি-টোয়েন্টি র‍্যাংকিংয়ে আট নম্বরে অবস্থান করছে। ক্রিকইনফো

৯৭ ডেস্ক

Read Previous

আশরাফুলের চোখে মাশরাফিই সেরা

Read Next

ন্যাটওয়েষ্ট টি-২০ তে তামিমের সম্ভ্যাব্য ম্যাচের সূচি

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share