সাদা পোশাকে ফিরতে বেয়ারস্টোর পরিকল্পনা

জনি বেয়ারস্টোকে আইসিসির ভর্ৎসনা
Vinkmag ad

ইংলিশ উইকেট রক্ষক ব্যাটসম্যান জনি বেয়ারস্টো রঙিন পোশাকে নিয়মিত হলেও সাম্প্রতিক সময়ে সাদা পোশাকে নিজেকে মেলে ধরতে ব্যর্থ। তবে তার ভবিষ্যত লক্ষ্যের অনেকটা জুড়েই আছে ইংল্যান্ডের টেস্ট দলে ফেরা।

আয়ারল্যান্ড বিপক্ষে চলতি ওয়ানডে সিরিজের পর আগস্টের শেষদিকে পাকিস্তানের বিপক্ষে আছে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজ। দুই সিরিজের মাঝে জাতীয় দলের বিরতিটা কাজে লাগিয়ে প্রথম শ্রেণির ক্রিকেট খেলবেন ৩০ বছর বয়সী এই ব্যাটসম্যান।

সবশেষ গতবছর সেঞ্চুরিয়নে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট খেলেন বেয়ারস্টো। ইংল্যান্ডের হয়ে ৭০ টেস্টে ৩৪.৭৪ গড়ে রান করেছেন ৪০৩০। পুনরায় টেস্ট দলে জায়গা ফিরে পেতে মরিয়া এই ব্যাটসম্যান।

আর এ কারণেই দুইটি সীমিত ওভারের আন্তর্জাতিক সিরিজের বিরতিতে ২০১৮ সালের পর ইয়র্কশায়ারের হয়ে খেলবেন বল উইলস ট্রফির দুইটি ম্যাচ। টেস্টে সাম্প্রতিক বাজে পারফরম্যান্সের জন্য সবশেষ দক্ষিণ আফ্রিকা সিরিজের পর বাদ পড়েছেন নিউজিল্যান্ড ও শ্রীলঙ্কা সফরের সাথে সদ্য সমাপ্ত ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজ সিরিজেও।

নিজের টেস্ট খেলার আগ্রহের কথা জানিয়ে বেয়ারস্টো বলেন, ‘এটা আমার আকাঙ্খা (টেস্ট খেলা)। আমি আবার ফিরতে চাই। আমি বাদ পড়ে হতাশ হয়েছি যা স্বাভাবিক। টেস্ট দলে ফেরাটা আমার অনেক বড় লক্ষ্য। কিন্তু উপায় একটিই (রান করা), আর আমি রান করার কাজটা করতে যাচ্ছি।’

‘আমি আশাবাদী যে ইয়র্কশায়ারের হয়ে দুটি চার দিনের ম্যাচ খেলতে যাচ্ছি এই (আয়ারল্যান্ড) সিরিজের শেষে এবং পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের আগে। সুতরাং আশা রাখি যে আবার শুরু করে এখানেই জানান দিতে পারব।’

২০১৫ সাল থেকে ৯২.৩৩ গড়ে ইয়র্কশায়ারের হয়ে রান করেছেন বেয়ারস্টো। মাত্র ৯ টি চ্যাম্পিয়নশিপ ম্যাচে খেলেছেন এই ব্যাটসম্যান। ২০১৮ সালে ওল্ড ট্র্যাফোর্ডে সবশেষ ইয়র্কশায়ারের হয়ে মাঠে নামেন ইংল্যান্ডের হয়ে ১৮৫ আন্তর্জাতিক ম্যাচ খেলা বেয়ারস্টো।

৯৭ ডেস্ক

Read Previous

উইলি-বিলিংসে ইংল্যান্ডের সহজ জয়

Read Next

কমেন্ট্রি প্যানেলে জায়গা ফিরে পেতে মাঞ্জরেকারের আবেদন

Total
2
Share