২ কোটি ৬০ লাখ রুপি জরিমানার মুখে মোহাম্মদ হাফিজ

মোহাম্মদ হাফিজ
Vinkmag ad

সাবেক পাকিস্তান অধিনায়ক মোহাম্মদ হাফিজকে ২ কোটি ৬০ লাখ পাকিস্তানি রুপি জরিমানা করেছে দেশটির ফেডারেল বোর্ড অফ রেভিনিউ (এফবিআর)। মূলত ২০১৪ সালে ৮ কোটি ৬০ লাখ পাকিস্তানি রুপির সম্পদ গোপন করেন হাফিজ এবং গত ২১ জুলাই পর্যন্ত যথাযথ ব্যাখ্যাও দিতে পারেননি।

পাকিস্তানি গণমাধ্যমের প্রতিবেদন অনুসারে গত বছর নভেম্বরে এফবিআর নোটিশ পাঠায় মোহাম্মদ হাফিজকে। যদিও ৩৯ বছর বয়সীএই অলরাউন্ডার অস্বীকার করেন পুরো বিষয়টি, এমনকি নিয়মিত পূর্ণাঙ্গ কর পরিশোধ করছেন বলেও দাবি তার।

২০০৩ সালে অভিষেকের পর থেকে আন্তর্জাতিক ক্রিকেটে পাকিস্তানের অবিচ্ছেদ্য অংশ হয়ে পড়েন হাফিজ। পাঞ্জাবের এই ক্রিকেটার খেলেছেন ৫৫ টেস্ট, ২১৮ ওয়ানডে ও ৯১ আন্তর্জাতিক টি-টোয়েন্টি। আইপিএলের প্রথম আসরে খেলেছেন কোলকাতা নাইট রাইডার্সের হয়ে। বিশ্বজুড়ে ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক টুর্নামেন্টগুলোতেও নিয়মিত খেলছেন হাফিজ।

অলরাউন্ড প্রতিভা দিয়ে ২২ গজে নিজেকে প্রতিষ্ঠিত করা এই অলরাউন্ডার অক্রিকেটীয় বিষয়ে বরাবরই উদাসীন। পাকিস্তানের হয়ে ব্যাট হাতে ১০ হাজারের বেশি রান ও ২৪৬ উইকেট শিকারি হাফিজ নানা সময়ে বিতর্কিত মন্তব্য ও কান্ডে সমালোচিত হয়েছেন।

চলতি মাসে এফবিআর কর্মকর্তারা তার কাছে পৌঁছানোর চেষ্টা করেছেন তবে হাফিজ তাদের ডাকে সাড়া দেয়নি। এই অলরাউন্ডার বর্তমানে পাকিস্তান দলের সাথে ইংল্যান্ডে অবস্থান করছেন। ফলে এফবিআর তার উপর জরিমানা আরোপের সিদ্ধান্ত নিতে বাধ্য হয়।

৯৭ ডেস্ক

Read Previous

সাবেক ক্রিকেটারদের কাজে লাগাতে যাচ্ছে পিসিবি

Read Next

র‍্যাংকিংয়ে ব্রড-পোপদের লম্বা লাফ

Total
8
Share