ক্রিকেটকে বিদায় বললেন রজত ভাটিয়া

ভাটিয়া ধোনি
Vinkmag ad

দিল্লী অলরাউন্ডার রজত ভাটিয়া প্রায় দুই দশকের প্রথম শ্রেণির ক্যারিয়ারের অবসান ঘটিয়ে সব ধরণের ক্রিকেট থেকে বিদায়ের ঘোষণা দিয়েছেন। ভারত জাতীয় দলে খেলা না হলেও বেশ সমৃদ্ধ প্রথম শ্রেণির ক্যারিয়ার ছিল এই অলরাউন্ডারের। ধারাবাহিকভাবে পারফর্ম করেছেন আইপিএলেও।

১৯৯৯-২০০০ মৌসুমে তামিলনাড়ুর হয়ে প্রথম শ্রেণির ক্রিকেটে আত্মপ্রকাশ ভাটিয়ার। দুই বছর পর অবশ্য ঘরের দল দিল্লীতে চলে এসেছিলেন। উত্তরখান্ডে যাওয়ার আগে ২০১৫ সাল পর্যন্ত তাদের হয়েই খেলেছিলেন। ২০১৯ সালে রঞ্জি ট্রফিতে সবশেষ প্রথম শ্রেণির ম্যাচ খেলেন। ২০১৮-১৯ মৌসুমে রঞ্জি ট্রফিতে ১৭৫ গড়ে ৭০০ রান করেছিলেন।

১১২ টি প্রথম শ্রেণির ম্যাচে ৪৯.১০ গড়ে ১৭ সেঞ্চুরি ও ৩০ ফিফটিতে ৬৪৮২ রান করেন রজত ভাটিয়া। যেখানে লিস্ট ‘এ’ ও স্বীকৃত টি-টোয়েন্টিতে ১১৯ ও ১৪৬ ম্যাচে যথাক্রমে ৩০৩৮ ও ১২৫১ রান।

২০০৭ সালে দিল্লীর শিরোপা জয়ী রঞ্জি ট্রফি মৌসুমে ৫১২ রান করেন এই মিডল অর্ডার ব্যাটসম্যান। মিডিয়াম পেস বোলিংয়ে প্রথম শ্রেণিতে ২৭.৯৭ গড়ে ১৩৭ উইকেট শিকার করেন। লিস্ট ‘এ’ তে ৯৩ উইকেটের সাথে টি-টোয়েন্টিতে আছে ১১১ উইকেট।

ঘরোয়া ক্রিকেটে দুর্দান্ত পারফর্ম করা ৪০ বছর বয়সী এই অলরাউন্ডার ভারতীয় জার্সি গায়ে চাপাতে পারেননি। তবে আইপিএলে ছিলেন সফল, ঘরের ফ্র্যাঞ্চাইজি দিল্লী ডেয়ারডেভিলসের হয়ে খেলেছেন প্রথম তিন মৌসুম। গৌতম গম্ভীরের নেতৃত্বাধীন কোলকাতা নাইট রাইডার্সে নাম লিখিয়ে পরবর্তীতে নিজের ভাগ্য পরিবর্তন করেন।

২০১২ সালে কোলকাতার প্রথম আইপিএল শিরোপা জয়ী মৌসুমে বল হাতে ১৩ উইকেট নিয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন। তিন মৌসুমে কোলকাতার হয়ে খেলার পর যোগ দেন রাজস্থান রয়্যালসে। ২০১৪ সালে তাকে ১ কোটি ৭০ লাখ রুপিতে দলে ভেড়ায় রাজস্থান। ঐ মৌসুমে শিকার করেন ১২ উইকেট। সবশেষ ২০১৭ সালে আইপিএল খেলা ভাটিয়া খেলেছেন রাইজিং পুনে সুপারজায়ান্টের হয়েও।

৯৭ ডেস্ক

Read Previous

সিপিএল খেলবেন নিউজিল্যান্ডের ৯ ক্রিকেটার

Read Next

ব্রডের ৭০০ উইকেট শিকারের ভালো সম্ভাবনা দেখছেন ওয়ার্ন

Total
2
Share