সিপিএল খেলবেন নিউজিল্যান্ডের ৯ ক্রিকেটার

টম ল্যাথাম রস টেইলর
Vinkmag ad

আগামী ১৮ আগস্ট থেকে মাঠে গড়াবে ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ (সিপিএল)। ৬ দলের অংশগ্রহণে টুর্নামেন্টটির সবকটি ম্যাচ ত্রিনিদাদ ও টোবাগোতে অনুষ্ঠিত হবে। আগ্রহী বিদেশি ক্রিকেটারদের নিয়ে ইতোমধ্যে ড্রাফট সম্পন্ন হয়েছে, চলছে শেষ মুহূর্তের প্রস্তুতি। ড্রাফট শেষে অবশ্য সব ক্রিকেটারই সিপিএল খেলতে যাচ্ছেন না, দেশের সরকারি বিধিনিষেধ মানতে হচ্ছে বলে অনেকেরই কপাল পুড়ছে।

তবে নিউজিল্যান্ডের ৯ ক্রিকেটারকে সিপিএল খেলার অনুমতি দিয়েছে দেশটির ক্রিকেট বোর্ড। কোরি অ্যান্ডারসন, মিচেল স্যান্টনার, রস টেইলর, গ্লেন ফিলিপস, নিক কেলি, ইশ সোধি, স্কট কুগলেইন, কলিন মুনরো ও টিম সেইফার্ট খেলবেন সিপিএলের এবারের আসরে।

১৮ আগস্ট থেকে টুর্নামেন্ট শুরু হলেও বিদেশি ক্রিকেটাররা ১ আগস্টের মধ্যে ত্রিনিদাদ ও টোবাগোতে পৌঁছাবেন। ১৪ দিনের কোয়ারেন্টাইন পালন শেষে করোনা পরীক্ষায় উতরিয়ে তবেই মাঠে নামার জন্য বিবেচিত হবেন।

সিপিএলে অংশগ্রহণ নিশ্চিত করা কিউই ক্রিকেটারদের মধ্যে কোরি অ্যান্ডারসন ও মিচেন স্যান্টনার খেলবেন বার্বাডোস ট্রাইডেন্টসের হয়ে। জ্যামাইকা তালাওয়াসে গ্লেন ফিলিপস, সেন্ট কিটস অ্যান্ড নেভিস প্যাট্রিয়টসে নিক কেলি ও ইশ সোধি।

গায়ানা ওয়ারিয়র্সের হয়ে খেলবেন রস টেইলর। অন্যদিকে সেন্ট লুসিয়া জুকসে স্কট কুগলেইন এবং ত্রিনবাগো নাইট রাইডার্সের প্রতিনিধিত্ব করবেন কলিন মুনরো ও টিম সেইফার্ট।

তবে দক্ষিণ আফ্রিকার কলিন ইনগ্রাম, র‍্যাসি ভ্যান ডার ডুসেন, তাব্রাইজ শামসী, অ্যানরিখ নর্টজে, রাইলি রুশো ও ইমরান তাহির দল পেলেও খেলতে পারছেন কেবল ইমরান তাহির। দক্ষিণ আফ্রিকা সরকারের কড়া নিষেধাজ্ঞার বেড়াজালে আঁটকে সিপিএলের এবারের আসরে খেলা হচ্ছেনা বাকিদের।

পিএসএল খেলতে পাকিস্তানে যাওয়া ইমরান তাহির টুর্নামেন্ট স্থগিতের পরও সেখানেই অবস্থান করেছিলেন। ফলে সিপিএলে খেলতে এই লেগ স্পিনার উড়াল দিবেন পাকিস্তান থেকে যেখানে সরকারি বিধিনিষেধ অতটা কড়াকড়ি নয়। আর এ ক্ষেত্রে দক্ষিণ আফ্রিকা সরকারেরও কোন আপত্তি নেই।

৯৭ ডেস্ক

Read Previous

উমর আকমলের নিষেধাজ্ঞার মেয়াদ কমল

Read Next

ক্রিকেটকে বিদায় বললেন রজত ভাটিয়া

Total
29
Share