উমর আকমলের নিষেধাজ্ঞার মেয়াদ কমল

উমর আকমল
Vinkmag ad

পাকিস্তানের মিডল অর্ডার ব্যাটসম্যান উমর আকমলকে ৩ বছরের জন্য নিষিদ্ধ করেছিল পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। তবে এক স্বাধীন বিচারক তার নিষেধাজ্ঞার মেয়াদ কমিয়ে ১৮ মাস করেছেন।

পাকিস্তানের সুপ্রিম কোর্টের সাবেক জজ জাস্টিস (অবসরপ্রাপ্ত) ফকির মোহাম্মদ খোখার স্বাধীন বিচারপতি হিসাবে তার সিদ্ধান্ত নিয়েছেন। উমর আকমলের করা আপিলের ভিত্তিতে তিনি দুই পক্ষের যুক্তিতর্ক শোনেন।

চলতি বছরের এপ্রিলে পিসিবির ডিসিপ্লিনারি প্যানেলের জাস্টিস (অবসরপ্রাপ্ত) ফজল এ মিরান চৌহান আকমলকে তিন বছরের জন্য নিষিদ্ধ করেন।

পিসিবির অ্যান্টি করাপশন কোডের অনুচ্ছেদ নম্বর ২.৪.৪ ভঙ্গের অভিযোগে শাস্তি দেওয়া হয়েছিল। চলতি বছরের ফেব্রুয়ারিতে পাকিস্তান সুপার লিগ (পিএসএল) শুরুর আগে সাসপেন্ড করা হয় উমর আকমলকে। টুর্নামেন্টে কোয়েটা গ্ল্যাডিয়েটর্সের হয়ে খেলার কথা ছিল তার।

পরে দুর্নীতি দমন আইনের দুটি অভিযোগে উমর আকমলকে সাজা দেওয়া হয়, যার প্রত্যেকটির জন্যই তিনবছর করে নিষেধাজ্ঞা আরোপিত হয় তার উপর। ১৯ মে এই রায়ের বিরুদ্ধে আপিল করেন আকমল।

এখন শাস্তি কমে যাওয়ায় ২০২১ সালের ১৯ আগস্ট থেকে আবারো ক্রিকেট খেলায় ফিরতে পারবেন আকমল।

পাকিস্তানের হয়ে ১৬ টেস্ট, ১২১ ওয়ানডে ও ৮৪ টি-টোয়েন্টি খেলেছেন উমর আকমল। ৫৮৮৭ আন্তর্জাতিক রানের মালিক উমর আকমল পাকিস্তানের হয়ে সর্বশেষ খেলেছেন ২০১৯ সালের মার্চে, ওয়ানডে ফরম্যাটে।

৯৭ ডেস্ক

Read Previous

এইচপির জন্য বিবেচনায় তিন ইংলিশ কোচ

Read Next

সিপিএল খেলবেন নিউজিল্যান্ডের ৯ ক্রিকেটার

Total
1
Share