এলপিএলের দিনক্ষণ চূড়ান্ত

শ্রীলঙ্কা ক্রিকেট এসএলসি
Vinkmag ad

এশিয়ার ক্রিকেট খেলুড়ে দেশগুলোর মধ্যে শ্রীলঙ্কার করোনা পরিস্থিতি সবচেয়ে ভালো ছিল। ফলে লঙ্কান বোর্ড নিজেদের মাটিতে ক্রিকেট ফেরানোর পরিকল্পনা সাজাচ্ছিল বেশ কিছুদিন আগে থেকেই। এশিয়া কাপ, আইপিএলের মত ইভেন্ট আয়োজনের প্রস্তাবও দিয়েছিল তারা। শেষ পর্যন্ত কোনটিই আয়োজনের সুযোগ না পেলেও নিজেরাই একটি টি-টোয়েন্টি টুর্নামেট আয়োজন করতে যাচ্ছে তারা।

এর আগে শ্রীলঙ্কান প্রিমিয়ার লিগ (এসএলপিএল) নামে একটি ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক টুর্নামেন্ট আয়োজন করেছিল লঙ্কান বোর্ড। নানা জটিলতায় সেটি নিয়মিত আয়োজন সম্ভব না হলেও করোনা পরবর্তী নতুন নামে আবির্ভাব হচ্ছে আরেকটি টি-টোয়েন্টি লিগের।

লঙ্কান প্রিমিয়ার লিগ (এলপিএল) নামের টি-টোয়েন্টি টুর্নামেন্টটি মাঠে গড়াবে ২৮ আগস্ট। পাঁচটি দল অংশ নিবে এই টি-টোয়েন্টি লিগে, পর্দা নামবে ২৮ সেপ্টেম্বর। মোট চার ভেন্যুতে ২৩ টি ম্যাচ মাঠে গড়াবে বলে ঘোষণা দিয়েছে লঙ্কান বোর্ড। গতকাল (২৭ জুলাই) শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের কার্যনির্বাহী কমিটি এলপিএলের অনুমোদন দেয়।

অংশ নিতে যাওয়া দলগুলোর নাম হবে কলম্বো, ক্যান্ডি, গল, ডাম্বুলা ও জাফনা শহরের নামানুসারে। দেশি তারকা ক্রিকেটারদের সাথে ৭০ জন বিদেশি ক্রিকেটারও এলপিএলে অংশ নিতে আগ্রহ প্রকাশ করেছে। দলগুলোতে কোচ হিসেবে কাজ করতে আগ্রহ প্রকাশ করেছ ১০ জন বিদেশি কোচও।

ম্যাচগুলো অনুষ্ঠিত হবে প্রেমাদাসা আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম, রঙ্গিরি ডাম্বুলা আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম, পাল্লেকেলে আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম ও সুরিয়াওয়ে মাহিন্দা রাজাপাকশে আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে। আগামী ৩০ জুলাই টুর্নামেন্টের জন্য টাইটেল স্পন্সর চেয়ে একটি বিডিং প্রক্রিয়া সম্পন্ন করবে লঙ্কান বোর্ড। প্রথমবারের মত অনুষ্ঠিত হতে যাওয়া টি-টোয়েন্টি লিগটির পূর্ণাঙ্গ সূচি অবশ্য পরে জানা যাবে।

৯৭ ডেস্ক

Read Previous

ইংল্যান্ডের বিপক্ষে পাকিস্তানের টেস্ট স্কোয়াড ঘোষণা

Read Next

ইংল্যান্ড-ওয়েস্ট ইন্ডিজ মিলিত অল টাইম টেস্ট একাদশ

Total
3
Share