যেকারণে সিবলির স্পিন খেলার সামর্থ্যে সন্দেহ নেই গফের

রবিচন্দ্রন অশ্বিন ডম সিবলি
Vinkmag ad

ইংলিশ ওপেনার ডমিনিক সিবলির ছোট্ট টেস্ট ক্যারিয়ারকে ব্যাখ্যা করা একটু কঠিনই। চলতি টেস্ট নিয়ে ৯ ম্যাচের ক্যারিয়ারে ব্যর্থতার ভীড়ে আছে অসাধারণ কিছু ইনিংসও। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ২য় টেস্টে সেঞ্চুরি তুলে নেওয়া সিবলি তৃতীয় টেস্টের প্রথম ইনিংসে খালি হাতে ফিরলেও দ্বিতীয় ইনিংসে তুলে নেন ফিফটি। ডানহাতি এই ব্যাটসম্যানের স্পিন খেলতে অস্বস্তি বলেও কথা উঠেছে বেশ ভালোভাবে।

যদিও পরিসংখ্যান বলছে ভিন্ন কথা। এদিকে প্রথম শ্রেণির ক্রিকেটে রবিচন্দ্রন অশ্বিনের মত স্পিনারকে সামলে ডাবল সেঞ্চুরি হাঁকানোর নজিরও আছে। আর এ কারণেই সাবেক ইংলিশ পেসার ড্যারেন গফ বলছেন সিবলির স্পিন খেলার সামর্থ্য নিয়ে নতুন করে প্রমাণের কিছু নেই।

টেস্ট ক্যারিয়ারে ১৪ বার আউট হওয়া ইংলিশ ওপেনার সিবলি মাত্র তিনবার স্পিনারদের শিকার হয়েছেন। গত কাউন্টি মৌসুমে ওয়ারউইকশায়ারের হয়ে ভারতীয় তারকা স্পিনার রবিচন্দ্রন অশ্বিনকে নিয়ে গড়া নটিংহ্যামশায়ারের বোলিং আক্রমণের বিপক্ষেই ডাবল হাঁকিয়েছেন ২৫ ছুঁইছুঁই বয়সী সিবলি।

Image

তার স্পিন খেলতে না পারার অভিযোগ উড়িয়ে দিয়ে ড্যারেন গফ বলেন, ‘লোকজন আমাকে বলে সে স্পিনের বিপক্ষে খেলতে পারেনা। আমি বলছিলাম যে সে অশ্বিনের বিপক্ষে খেলেছে এবং ডাবল সেঞ্চুরি হাঁকিয়েছে।’

স্কাই স্পোর্টসের ক্রিকেট শোতে ৫৮ টেস্ট ও ১৫৯ ওয়ানডে খেলা গফ আরও যোগ করেন, ‘অশ্বিন বিশ্বের অন্যতম সেরা স্পিনার। তার বিরুদ্ধে সে (সিবলি) ডাবল হাঁকিয়েছে এবং পুরো ইনিংসজুড়ে অশ্বিনকে সাবলীলভাবে আক্রমণ করেছে। সুতরাং সে যদি অশ্বিনকে ঠিকঠাকভাবে খেলতে পারে এবং ডাবল সেঞ্চুরি পেতে পারে তাহলে স্পিন খেলার জন্য সে যথেষ্ট বলতেই হবে।’

৯৭ ডেস্ক

Read Previous

আয়ারল্যান্ডের বিপক্ষে ইংল্যান্ডের ওয়ানডে স্কোয়াড ঘোষণা

Read Next

সিপিএল ২০২০ মৌসুমের ফিক্সচার প্রকাশ

Total
3
Share