লর্ডসে খেলবে আফগানিস্তান

lords
Vinkmag ad

67257

যুদ্ধ-বিধ্বস্ত আফগানিস্থান ক্রিকেটে এসে একের পর এক চমক উপহার দিয়ে যাচ্ছে ক্রিকেট দুনিয়াকে। আফগান ক্রিকেটারদের মাঠের পারফরম্যান্স দেখলে কে বলবে তাঁরা যুদ্ধ-বিধ্বস্ত একটা দেশের প্রতিনিধিত্ব করছে!

সর্বশেষ আইসিসি সভায় তাঁরা পেয়েছে টেস্ট স্ট্যাটাস। পূর্ণ সদস্যপদ লাভ করেছে আয়ারল্যান্ডও। তবে র‍্যাঙ্কিংয়ের দিক দিয়ে আয়ারল্যান্ডের থেকে এগিয়ে আফগানিস্থান।

আফগানিস্থান ক্রিকেট টেস্ট স্ট্যাটাস পেলেও এখনো নিশ্চিত হয়নি কোথায় কোন দলের সাথে হবে নিজেদের প্রথম টেস্ট ম্যাচ। তবে তাঁর আগেই তাদের সুযোগ হচ্ছে ক্রিকেটের তীর্থভূমি লর্ডসে খেলার। এটি নিশ্চয় তাদের জন্য স্বপ্ন বাস্তবে রুপ পাওয়ার মত ব্যপার।

ইংল্যান্ডের কাউন্টি ক্রিকেট খেলতে সেখানে এই মূহুর্তে পাড়ি জমিয়েছেন অনেক নামী-দামি ক্রিকেটাররা। যেখানে আছেন শিবনারায়ণ চন্দরপল, ব্র্যান্ডন ম্যাককুলাম, কুমার সাংগাকারার মত তারকারা। এদের নিয়েই গড়া হয়েছে আফগানিস্থানের বিপক্ষ দল।

এই মাসের ১১ তারিখে লর্ডসে এমসিসি একাদশের বিপক্ষে ৫০ ওভারের ম্যাচ খেলবে আফগানিস্থান। এমসিসি একাদশের অধিনায়ক হিসেবে দায়িত্ব দেয়া হয়েছে নিউজিল্যান্ডের সাবেক উইকেট কিপার ব্যাটসম্যান ব্র্যান্ডন ম্যাককুলাম কে।

এমসিসি’র এমন উদ্যোগকে সাধুবাদ জানিয়ে আফগানিস্থান ক্রিকেট এক বিবৃতিতে জানায়, ‘এই দিনটি আমাদের ক্রিকেটের জন্য একটি স্বরনীয় দিন হয়ে থাকবে। সব তারকা ক্রিকেটারদের বিপক্ষে খেলা সেটি আবার লর্ডসের মত মাঠে। সত্যিই অসাধারণ।’

টি-টোয়েন্টি ক্রিকেটে আফগানিস্থান এখনো বাংলাদেশের উপরে অবস্থান করছে। ওয়ানডে ক্রিকেটেও তাঁরা পেছনে ফেলেছে জিম্বাবুয়েকে।

97 Desk

Read Previous

সাইফ উদ্দিনের শতকে এইচপি দলের টানা তৃতীয় জয়

Read Next

আশরাফুলের চোখে মাশরাফিই সেরা

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share