বিসিসিআইয়ের স্বীকৃতি পত্র পেল এমিরেটস ক্রিকেট বোর্ড

আইপিএল ট্রফি
Vinkmag ad

করোনা ভাইরাস প্রভাবে স্থগিত হওয়া আইপিএলের ভাগ্য খুলেছে। সেপ্টেম্বরের ১৯ থেকে ৮ নভেম্বর সময়কালে সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিত হবে টুর্নামেন্টটি। আইপিএলের ১৩তম আসর আয়োজন নিয়ে কাজ করছে দুই দেশের ক্রিকেট বোর্ড। আনুষ্ঠানিকভাবে এমিরেটস ক্রিকেট বোর্ডকে (ইসিবি) স্বীকৃতিপত্রও পাঠানো হয়েছে বলে নিশ্চিত করেছে বিসিসিআই।

গতকাল (২৬ জুলাই) আইপিএল চেয়ারম্যান ব্রিজেশ প্যাটেল বিষয়টি জানান আরব আমিরাত ভিত্তিক গণমাধ্যম খালিজ টাইমসকে। গত সপ্তাহেই ব্রিজেশ প্যাটেলই আরব আমিরাতে ৫১ দিনের উইন্ডোতে আইপিএলের এবারের আসর অনুষ্ঠিত হবে বলে ঘোষণা দেন।

স্বীকৃতিপত্র পাঠানো প্রসঙ্গে ব্রিজেশ বলেন, ‘হ্যা, আমরা আমিরাত ক্রিকেট বোর্ডকে স্বীকৃতি পত্র পাঠিয়েছি এবং দু’টি বোর্ডই এখন থেকে টুর্নামেন্ট আয়োজনে একসাথে কাজ করবে। এই টুর্নামেন্টের প্রস্তুতি নিতে দলগুলোর অন্তত তিন থেকে চার সপ্তাহ সময় প্রয়োজন।’

আজ এই তথ্য নিশ্চিত করেছে এমিরেটস ক্রিকেট বোর্ডও।

এদিকে ১৯ সেপ্টেম্বর টুর্নামেন্ট শুরু হলেও ১৫ সেপ্টেম্বর অস্ট্রেলিয়া- ইংল্যান্ডের মধ্যকার সীমিত ওভারের সিরিজটি শেষ হওয়ার কথা। ফলে আরব আমিরাতে এসে কোয়ারেন্টাইন প্রক্রিয়া শেষ করে খেলায় অংশ নিতে কিছু ম্যাচ মিস করতে হতে পারে দুই দলের ক্রিকেটারদের। যদিও এ নিয়ে খুব একটা চিন্তিত নন আইপিএল চেয়ারম্যান ব্রিজেশ প্যাটেল।

তিনি বলেন, ‘সমস্যা হওয়ার কথা না। তাদের সিরিজটি শেষ হবে ১৫ সেপ্টেম্বর। সুতরাং আমরা তাদের সরাসরি দুবাইতে নিয়ে আসবো। আগামী সপ্তাহে গভর্নিং কাউন্সিলের বৈঠকে এ নিয়ে চূড়ান্ত আলোচনা করা হবে।’

৯৭ ডেস্ক

Read Previous

ছুটি কাটাতে ব্যস্ত পিসিবি কর্তারা, থেমে আছে কাজ

Read Next

আয়ারল্যান্ডের বিপক্ষে ইংল্যান্ডের ওয়ানডে স্কোয়াড ঘোষণা

Total
3
Share