কষ্ট হলেও যা বিজয়ের কাছে ‘স্পেশাল’

এনামুল হক বিজয়
Vinkmag ad

ক্রিকেটারদের ব্যক্তিগত অনুশীলনের প্রথম পর্ব আনুষ্ঠানিকভাবে গতকালই (২৬ জুলাই) শেষ হওয়ার কথা ছিল। তবে আগ্রহীদের অনুরোধের ভিত্তিতে বাড়ানো হয়েছে আরও দুইদিন, সাথে নতুন করে যোগ দিয়েছেন এনামুল হক বিজয়

করোনা প্রভাবে চার মাসের বেশি গৃহবন্দী সময় কেটেছে ক্রিকেটারদের। বাসায় ফিটনেস নিয়ে কাজ করলেও মাঠে দৌড়ানো ও স্কিল নিয়ে কাজ করতে না পারার আক্ষেপে পুড়ছিল তারা। বিসিবির অনুমতি সাপেক্ষে দেশের পাঁচ ভেন্যুতে ব্যক্তিগত অনুশীলনের সুযোগ মিলেছে গত সপ্তাহ থেকে।

মোট ১৩ ক্রিকেটার মিরপুরসহ সিলেট, খুলনা, চট্টগ্রাম ও রাজশাহীতে অনুশীলন করে। এবার বাড়তি মেয়াদে যোগ হয়েছে এনামুল হক বিজয়ের নামও। প্রথমদিন মিরপুরে ফিটনেস ও স্কিল নিয়ে কাজ করেছেন এই ব্যাটসম্যান। বাকিদের মত লম্বা সময় পর মাঠে ফিরে বিজয়েরও কষ্ট হয়েছে নতুন শুরুতে।

তবে আউটডোরে কাজ করতে পারাকে বিশেষ কিছু বলছেন এই উইকেট রক্ষক ব্যাটসম্যান, ‘আজ মিরপুরে অনুশীলন করতে পেরে খুবই ভালো লাগছে। প্রায় চার মাস পর মিরপুরে অনুশীলন করার সুযোগ পেলাম এবং অনুশীলন করেছি। বলতে গেলে অনেক কষ্ট হয়েছে আজকে। কারণ, ইনডোরে অনুশীলন করি বা যেখানেই অনুশীলন করি মাঠের অনুশীলনটা আসলে স্পেশাল।’

‘এজন্য কষ্ট হয়েছে কিছু। তবে এভাবে নিয়মিত করব। ঈদের আগে যতটুকু করতে পারি, আর ঈদের পর নিয়মিত করতে থাকবো। বিসিবিকে অনেক অনেক ধন্যবাদ আমাদের এরকম একটা সুযোগ করে দেওয়ার জন্য। আশা করি এটা অব্যাহত থাকবে।’ যোগ করেন ২৭ বছর বয়সী এই ক্রিকেটার।

উল্লেখ্য, মিরপুরে আগে থেকে অনুশীলন করছিলেন মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, শফিউল ইসলাম, ইমরুল কায়েস, তাসকিন আহমেদ ও মেহেদী হাসান রানা। সিলেটে এই সুযোগ পেয়েছেন সৈয়দ খালেদ আহমেদ ও নাসুম আহমেদ, খুলনায় মেহেদী হাসান মিরাজ, শেখ মেহেদী হাসান ও নুরুল হাসান সোহান। অন্যদিকে চট্টগ্রাম ও রাজশাহীতে যথাক্রমে অনুশীলন করছেন নাইম হাসান ও নাজমুল হোসেন শান্ত।

৯৭ প্রতিবেদক

Read Previous

‘ওয়ার্ল্ড কাপ সুপার লিগ’ লঞ্চ করল আইসিসি

Read Next

ছুটি কাটাতে ব্যস্ত পিসিবি কর্তারা, থেমে আছে কাজ

Total
3
Share