পিএসএল-৫ এর বাকি অংশ হচ্ছে না

জেসন রয় কোয়েটা গ্ল্যাডিয়েটর্স পিএসএল
Vinkmag ad

বিদেশি ক্রিকেটারদের না পাওয়া এবং প্রত্যাশামত রাজস্ব আয় সম্ভব নয় বলে পাকিস্তান সুপার লিগের (পিএসএল) বাকি অংশ আয়োজনের সম্ভাবনা নেই। এ বিষয়ে সেপ্টেম্বরে চূড়ান্ত সিদ্ধান্ত নিবে পিসিবি।

গত মার্চে প্লে-অফের আগেই পিএসএলের পঞ্চম আসর স্থগিত হয় করোনা ভাইরাস প্রভাব বিস্তার করতে শুরু করলে। তবে চলতি বছর নভেম্বর-ডিসেম্বরে স্থগিত হওয়া টুর্নামেন্টটি আয়োজনের পরিকল্পনা ছিল পিসিবির। যদিও সার্বিক পরিস্থিতি বিবেচনায় বর্তমানে তার সম্ভাবনা নেই।

পাকিস্তানি গণমাধ্যমের প্রতিবেদন অনুসারে ফ্র্যাঞ্চাইজিগুলোও ইতোমধ্যে এ ব্যাপারে স্পষ্ট বার্তা পেয়ে গেছে। পিসিবি চেয়ারম্যান এহসান মানি জানিয়ে দিয়েছেন পিএসএলের বাকি ম্যাচগুলো সংযুক্ত আরব আমিরাতে গড়াচ্ছেনা নিশ্চিত। ব্রডকাস্টারদের সাথে চুক্তির কারণেই পিএসএলের পুরো আসর পাকিস্তানেই আয়োজন করতে হবে।

আগামী মাসে পিসিবি ফ্র্যাঞ্চাইজিগুলোর কাছ থেকে পরবর্তী আসরের আর্থিক গ্যারান্টি গ্রহণ করবে। আর তখনই পঞ্চম আসরের বাকি ম্যাচগুলো নিয়ে সুস্পষ্ট সিদ্ধান্তে পৌঁছাবে দুই পক্ষ। কারণ গ্যারান্টি ফি গ্রহণ করার আগেই যদি পিসিবি সরাসরি পঞ্চম আসরের ম্যাচগুলো বাতিল করে দেয় তাতে জটিলতা সৃষ্টি হতে পারে।

স্থগিত হওয়া এবারের টুর্নামেন্টটি বাতিল হয়ে গেলে চ্যাম্পিয়ন নির্ধারণের একটা বড় ইস্যুও রয়েছে। এ বিষয়টিও ফ্র্যাঞ্চাইজিদের সাথে আলোচনার মাধ্যমে সুরাহা করতে চায় পিসিবি। যদিও গ্রুপ পর্বের খেলা শেষে মুলতান সুলতানই শীর্ষে আছে।

৯৭ ডেস্ক

Read Previous

নতুন অভিজ্ঞতা হয়েছে শান্ত’র

Read Next

‘আইপিএল গোটা জাতির মেজাজ বদলে দিতে যাচ্ছে’

Total
2
Share