সাইফ উদ্দিনের শতকে এইচপি দলের টানা তৃতীয় জয়

match report 7
Vinkmag ad

Saifuddin bangladesh এর চিত্র ফলাফল

বিসিবির হাই-পারফর্ম্যান্স (এইচপি) দলের অস্ট্রেলিয়া সফরের শুরুটা হয়েছে দুর্দান্ত। প্রথম দুই ম্যাচে স্বাগতিক দল নর্দান টেরিটরি নির্বাচিত একাদশের বিপক্ষে জয় তুলে নেয়ার পর তৃতীয় ম্যাচেও জয়ী হয়েই মাঠে ছেড়েছে লিটন দাসের নেতৃত্বাধীন এইচপি দল। শুক্রবার ডারউইনে বাংলাদেশ দল জিতেছে ৪২ রানে। 

মারারা ক্রিকেট গ্রাউন্ডে এদিন টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন বিসিবি এইচপি কাপ্তান লিটন কুমার দাস। উদ্বোধনী ব্যাটসম্যান এনামুল হক বিজয় করেছেন ৩৬ রান। শেষদিকে লেগ স্পিনার তানবির হায়দারের ব্যাট থেকে এসেছে ৩৪ রান।

তবে নির্ধারিত ৫০ ওভারে হাই-পারফর্ম্যান্স দলের ২৬৭ রানের লড়াকু সংগ্রহের পেছনে মূল কান্ডারী ছিলেন পেস বোলিং অলরাউন্ডার সাইফ উদ্দিন। তার অপরাজিত শতকে ভর করেই নর্দানের বিপক্ষে সম্মানজনক লক্ষ্যমাত্রা ছুঁড়ে দেয় এইচপি দল। সাইফ উদ্দিন অপরাজিত থাকেন ১০৪ রানে।

জবাব দিতে নেমে নর্দান টেরিটরির ব্যাটিং দেখলে অনেকটা মনে হতে পারে লড়াইটা হয়েছে মূলত স্বাগতিক ব্যাটসম্যান অ্যালেক গ্রেগরি এবং বাংলাদেশ এইচপি বোলারদের মধ্যে। যে লড়াইয়ে হারেননি গ্রেগরি কিন্তু হেরেছে তার দল। ১৪৪ রানের দুর্দান্ত এক অপরাজিত ইনিংস খেললেও অপরপ্রান্তে সতীর্থদের অসহায় আত্মসমর্পণের দিন দলকে জেতাতে পারেননি গ্রগরি। নর্দান গুটিয়েছে ২২৫ রানেই।

সিরিজের প্রথম তিন ম্যাচে জয় নিয়ে সিরিজ জিতে নেয়া বিসিবি এইচপি এখন অপেক্ষায় চতুর্থ ম্যাচের। রোববার এই মাঠেই ফের মাঠে নামবে দু’দল।

৯৭ ডেস্ক

Read Previous

টেস্টেও উন্নতি করতে চান সরফরাজ

Read Next

লর্ডসে খেলবে আফগানিস্তান

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share