১৯ সেপ্টেম্বর থেকে শুরু আইপিএল!

আইপিএল ফাইনাল মুম্বাই
Vinkmag ad

আইসিসি ২০২০ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ স্থগিতের ঘোষণা দিয়েছে। এরপর থেকেই আলোচনায় ২০২০ সালের আইপিএল। ভারতে যখন করোনা পরিস্থিতি সন্তোষজনক নয়, তখন সংযুক্ত আরব আমিরাতে হবে এবারের আইপিএল।

আইপিএলের আসন্ন আসরের জন্য সংযুক্ত আরব আমিরাত যে ভেন্যু হচ্ছে তা নিশ্চিত করেছেন আইপিএল গভর্নিং কাউন্সিলের চেয়ারম্যান ব্রিজেশ প্যাটেল। ব্রিজেশ প্যাটেল জানিয়েছেন দুবাই, আবুধাবি ও শারজাহ হবে তিন প্রধান ভেন্যু। টুর্নামেন্ট দর্শকশুন্য স্টেডিয়ামে হবে কিনা সেই প্রশ্নের উত্তরে জানিয়েছেন তা নির্ভর করবে সংযুক্ত আরব আমিরাতের সরকারের ওপর।

ভেন্যুর পর এবার ধারণা পাওয়া গেছে আইপিএলের দিনক্ষণ সম্পর্কেও। পিটিআই বিসিসিআই সূত্রের বরাত দিয়ে জানিয়েছে ১৯ সেপ্টেম্বর শুরু হবে আইপিএল।

আগামী সপ্তাহে আইপিএলের শিড্যিউল চূড়ান্ত করা হবে আইপিএল গভর্নিং কাউন্সিলের সভায়। তবে বিসিসিআই অনানুষ্ঠানিক ভাবে শিড্যিউল জানিয়েছে ফ্র্যাঞ্চাইজিগুলোকে।

১৯ সেপ্টেম্বর শুরু হয়ে ৮ নভেম্বর পর্দা নামবে আইপিএলের ত্রয়োদশ আসরের। ৫১ দিনের উইন্ডো পাচ্ছে বিশ্বের সবচেয়ে জনপ্রিয় এই ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক টি-টোয়েন্টি লিগ।

মূল টুর্নামেন্ট শুরুর আগে প্রতিটি দলেরই অন্তত ১ মাসের ট্রেনিং দরকার হবে। ২০ আগস্ট থেকে ফ্র্যাঞ্চাইজিগুলোর ট্রেনিংয়ের সুযোগ মিলবে বলে জানা গেছে। আর তেমনটি হলে দলগুলো নিজেদের তৈরি করে নিতে ৪ সপ্তাহ সময় পাবে।

ক্রিকেটপ্রেমীদের চোখ নিশ্চিতভাবেই থাকবে আগামী সপ্তাহের আইপিএল গভর্নিং কাউন্সিলের সভার দিকে। সেদিনই যে চূড়ান্ত সিদ্ধান্ত জানা যাবে।

৯৭ ডেস্ক

Read Previous

সিস্টেমের বাইরে যেয়ে স্বীকৃতি পেতে চেয়েছিলেন শাহরিয়ার নাফিস

Read Next

শশাঙ্ক মনোহর চাননি বিশ্বকাপ না হয়ে আইপিএল হোক

Total
77
Share