মানিয়ে নেওয়ার চ্যালেঞ্জ নিতে হচ্ছে মেহেদী হাসান রানাকেও

মেহেদী হাসান রানা
Vinkmag ad

চার মাসের বেশি সময় ধরে দেশে কোন ধরণের ক্রিকেট কার্যক্রম নেই। তবে শীঘ্রয়ই ক্রিকেট ফেরানোর লক্ষ্যে বেশ সচেষ্ট বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ক্রিকেটারদের নিরাপত্তার কথা মাথায় রেখেই এতদিন ঝুঁকি না নিলেও ঈদের পর থেকে ক্রিকেটারদের একত্রিত করে অনুশীলন শুরুর ভাবনা তাদের। ইতোমধ্যে ব্যক্তিগত অনুশীলনের সুযোগ পেয়েছেন বেশ কয়েকজন ক্রিকেটার।

ঈদের আগেই ৭ দিনের ব্যক্তিগত অনুশীলনের অনুমতি পাওয়া ক্রিকেটাররা অবশ্য মাঠে ফিরেই পড়ছেন বিপাকে। দেশের মোট চার ভেন্যুতে অনুশীলন করছেন ১২ জন ক্রিকেটার। বিসিবির তৈরি করে দেওয়া সূচি অনুসারে মিরপুরে গতকাল (২১ জুলাই) থেকে রানিং, ফিটনেস নিয়ে কাজ করা শুরু করেছেন মেহেদী হাসান রানা। কিন্তু মোহাম্মদ মিঠুন, ইমরুল কায়েসের মত বাঁহাতি এই পেসারও বলছেন শুরুতে মানিয়ে নিতে একটু সমস্যা হচ্ছে।

মেহেদী হাসান রানা
ছবিঃ বিসিবি

গতকাল (২১ জুলাই) নিজের প্রথমদিন মিরপুর একাডেমি মাঠে রানিং করেছেন বৃষ্টিতে ভিজে। কিন্তু আজ দ্বিতীয় দিনে অবশ্য বৃষ্টির বেগ বেশ প্রবল হওয়ায় রানিংটা ঠিকঠাক হয়নি সবশেষ বিপিএলে বল হাতে নজর কাড়া এই পেসারের। ঈদের আগের পর্বে পেসাররা কেবল রানিং এর সুযোগই পাচ্ছেন। যদিও বৃষ্টি বাধায় রানিং করতে পারেননি বলে রানা আজকের সেশনটা কাটিয়েছেন জিমনেশিয়ামেই।

লম্বা বিরতির পর মাঠের অনুশীলনে ফেরা তরুণ এই পেসার বলেন, ‘অনেক ভালো লাগছে মাঠে ফিরে। বিগত চার মাস খেলার বাইরে, অনুশীলনের বাইরে। এখন আবার শুরু করতে গিয়ে মানিয়ে নিতে একটু সমস্যা হচ্ছে। আশা করি এক দুই সপ্তাহ কাজ করলে ঠিক হয়ে যাবে ইনশা আল্লাহ।’

‘গতকালকে রানিং শেষ করেছি, আজকেও অনুশীলন ছিল। আজকে অবশ্য অনেক বৃষ্টি ছিল কোনভাবে রানিং করা সম্ভব হচ্ছিলনা। পরে জিমে আসলাম, ৪৫ মিনিটের মত কাজ করে আজকের সেশনটা ভালোভাবে শেষ করলাম।’

এর আগে প্রথমদিন অনুশীলন শেষে মোহাম্মদ মিঠুন জানিয়েছেন মাঠে ফিরে সবকিছুই কঠিন মনে হচ্ছে। চার মাস পর প্রথম ব্যাট ধরা ইমরুলের তো হালকা থ্রোয়িংয়ে ব্যাটিং অনুশীলনেই হাতে ফোস্কা পড়ে যায়। অন্যদিকে শুরুর দিকে রানিং শেষে হাঁপিয়ে ওঠেন দলের সবচেয়ে পরিশ্রমী ক্রিকেটার মুশফিকুর রহিম ও পেসার শফিউল ইসলাম।

যা থেকে স্পষ্ট লম্বা বিরতির পর স্কিলের সাথে ফিটনেসেও ঘাটতি হয়েছে ক্রিকেটারদের। আগামীকাল (২৩ জুলাই) প্রথমবার মাঠে রানিং করবেন পেসার তাসকিন আহমেদও। যদিও আগে থেকেই নিজ উদ্যোগে মোহাম্মদপুরের বসিলায় বালুর মধ্যে নিয়মিত রানিং করছিলেন ডানহাতি এই পেসার।

৯৭ প্রতিবেদক

Read Previous

‘দ্য নিউ নরমালে’ এইচপির ক্যাম্প নিয়ে চিন্তিত বিসিবি

Read Next

পাকিস্তানের হয়ে খেলার সুযোগ না পেয়ে হতাশ ইমরান তাহির

Total
0
Share