ডি কক জানালেন বিবেচনায় ছিলেন ডি ভিলিয়ার্স

কুইন্টন ডি কক এবি ডি ভিলিয়ার্স
Vinkmag ad

২০১৮ সালে অবসরে যাওয়া এবি ডি ভিলিয়ার্সের আবারও জাতীয় দলে ফেরা নিয়ে বেশ আলোচনা হচ্ছে ২০১৯ বিশ্বকাপের আগে থেকেই। দক্ষিণ আফ্রিকার সাদা বলের অধিনায়ক কুইন্টন ডি কক জানিয়েছেন স্থগিত হওয়া চলতি বছরের টি-টোয়েন্টি বিশ্বকাপের পরিকল্পনায় বেশ ভালোভাবেই ছিলেন এবি ডি ভিলিয়ার্স।

২০১৯ ইংল্যান্ড বিশ্বকাপে না হলেও ২০২০ টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ৩৬০ ডিগ্রি খ্যাত এই ব্যাটসম্যান ম্যানেজমেন্টের ভাবনায় ভালোভাবেই ছিলেন। করোনা ভাইরাস প্রভাবে ক্রিকেট থমকে থাকায় প্রোটিয়া জার্সিতে আবারও মাঠে নামতে কিছুদিন অপেক্ষা করতে হবে অন্যতম সেরা এই ব্যাটসম্যানকে।

স্টার স্পোর্টসের ‘ক্রিকেট কানেক্টেড’ শোতে ডি ভিলিয়ার্সের বিশ্বকাপ দলে থাকার ব্যাপারে অধিনায়ক ডি কক বলেন, ‘তিনি অবশ্যই বিবেচনায় ছিলেন। ফিট থাকলে আমি এবি ডি ভিলিয়ার্সকে অবশ্যই চাইতাম। যে কোন দলই এবি ডি ভিলিয়ায়ার্সকে দলে রাখতে চাইবে। আমরা যখনই তার ব্যাপারে এগোচ্ছিলাম তখনই বিশ্বকাপ স্থগিত হল।’

এদিকে নিজের ওয়ানডে ও টি-টোয়েন্টি অধিনায়কত্ব নিয়েই সন্তুষ্ট বলে জানান ডি কক। আপাতত টেস্ট অধিনায়কত্বে আগ্রহী নন, ‘সত্যি বলতে আমি মনে করি এটা (অধিনায়কত্ব) অনেক কাজ করার ব্যাপার। আমাকে উইকেট রক্ষকের দায়িত্ব পালন করতে হয়, টপ অর্ডারে ব্যাট করতে হয়।’

‘তিন ফরম্যাটে অধিনায়কত্ব করা স্বাভাবিকভাবেই চাট্টিখানি কথা নয়। আমি মনে করি না যে আমিই সেই ব্যক্তি যে দলকে তিন ফরম্যাটেই নেতৃত্ব দিতে পারবো। আমি টি-টোয়েন্টি ও ওয়ানডে অধিনায়কত্ব নিয়ে বেশ খুশি।’ যোগ করেন ২৭ বছর বয়সী প্রোটিয়া এই উইকেট রক্ষক ব্যাটসম্যান।

৯৭ ডেস্ক

Read Previous

সুপ্রিম কোর্টে আজ গাঙ্গুলি-জয়ের ভাগ্য নির্ধারণ

Read Next

র‍্যাংকিংয়ে সিবলি-স্টোকসদের উন্নতি

Total
12
Share