সংযুক্ত আরব আমিরাতেই হচ্ছে এবারের আইপিএল

আইপিএল ট্রফি
Vinkmag ad

টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২০ স্থগিত হবার ঘোষণা এসেছে গতকাল। আইসিসির এই ঘোষণাতে এই বছরে আইপিএল (ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ) আয়োজনের সুযোগ তৈরি হয়েছে। তবে ঘরের মাঠে হচ্ছে না এবারের আইপিএল, হবে সংযুক্ত আরব আমিরাতে।

আইপিএলের আসন্ন আসরের জন্য সংযুক্ত আরব আমিরাত যে ভেন্যু হচ্ছে তা নিশ্চিত করেছেন আইপিএল গভর্নিং কাউন্সিলের চেয়ারম্যান ব্রিজেশ প্যাটেল। বোর্ডের পরবর্তী সভায় চূড়ান্ত ঘোষণা আসবে।

এখনো আইপিএলের দিনক্ষণ চূড়ান্ত না হলেও সেপ্টেম্বরের ২৬ থেকে নভেম্বরের ৭ তারিখের মধ্যেই মাঠে গড়াবে আইপিএল। মোট হবে ৬০ টি ম্যাচ।

ক্রিকইনফোকে ব্রিজেশ প্যাটেল বলেন, ‘আমরা আইসিসির আনুষ্ঠানিক ঘোষণার জন্য অপেক্ষা করে ছিলাম। আমরা ভারতীয় সরকারের কাছে অনুমতি চেয়ে আবেদন করেছি, আশা করছি তা পেয়ে যাব।’

ব্রিজেশ প্যাটেল জানিয়েছেন দুবাই, আবুধাবি ও শারজাহ হবে তিন প্রধান ভেন্যু। টুর্নামেন্ট দর্শকশুন্য স্টেডিয়ামে হবে কিনা সেই প্রশ্নের উত্তরে জানিয়েছেন তা নির্ভর করবে সংযুক্ত আরব আমিরাতের সরকারের ওপর।

ক্রিকবাজকে ব্রিজেশ প্যাটেল জানিয়েছেন আগামী ৭ থেকে ১০ দিনের মধ্যে চূড়ান্ত হবে আইপিএলের দিনক্ষণ। তিনি এও জানিয়েছেন এখনই ভারতে আইপিএল আয়োজনের সব সম্ভাবনা শেষ হয়ে যায়নি। আইপিএল গভর্নিং কাউন্সিলের পরবর্তী সভা অনেক কিছুর উত্তর নিয়ে আসবে।

আইপিএলের এবারের আসর অনুষ্ঠিত হবার কথা ছিল মার্চের শেষদিকে। তবে করোনা ভাইরাসের কারণে তা কয়েকদফা স্থগিত করা হয়। এরপর বিভিন্নভাবে আইপিএল আয়োজনের সুযোগ খুজেছে ভারতীয় বোর্ড। সংযুক্ত আরব আমিরাতের পাশাপাশি শ্রীলঙ্কাও সম্ভাব্য ভেন্যু হিসাবে আলোচনায় ছিল। গুঞ্জন উঠেছিল নিউজিল্যান্ডে আইপিএল হওয়া নিয়েও।

৯৭ ডেস্ক

Read Previous

জাতীয় দলে বিকল্প কম বলেই ঝুঁকি নেয়নি বিসিবি

Read Next

ডিপিএল নিয়ে আশাবাদী বিসিবি, সম্ভব হলে হবে বিপিএলও

Total
18
Share