বিশ্বকাপ স্থগিত হওয়ায় বিসিবির যে পরিকল্পনা

বিসিবি লোগো
Vinkmag ad

গতকাল আনুষ্ঠানিকভাবে স্থগিত হয়েছে ২০২০ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ। ফলে চলতি বছর টাইগারদের কোন আন্তর্জাতিক ম্যাচ নেই। তবে স্থগিত হওয়া সিরিজগুলো নিয়ে পরিকল্পনা সাজাতে চায় বিসিবি। বিশেষ করে শ্রীলঙ্কা সফরের দিকেই নজর দেশের ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থার। ঘরের মাঠে এখনই কোন আন্তর্জাতিক ম্যাচ আয়োজন সম্ভব নয় বলে বিদেশ সফরই পাচ্ছে বাড়তি গুরুত্ব।

করোনা প্রভাবে গত মার্চের মাঝামাঝি সময় থেকে এখন পর্যন্ত বন্ধ দেশের সব ধরণের ক্রিকেট। এ সময়ে স্থগিত হয়েছে জাতীয় দলের চলতি বছরের সব দ্বিপাক্ষিক সিরিজ। সাথে এশিয়া কাপ ও টি-টোয়েন্টি বিশ্বকাপের মত টুর্নামেন্টও স্থগিত হয়েছে। ফলে বছরের বাকি সময়ে মুশফিক, তামিমদের আন্তর্জাতিক ক্রিকেটে ফেরানোর জন্য নতুন করে ভাবতে হচ্ছে বিসিবিকে।

বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান আকরাম খান জানিয়েছেন আপাতত লক্ষ্য শ্রীলঙ্কা সফর। সাথে বিদেশে আরও দুই একটা সফরের চেষ্টাও থাকবে।

‘টি-টোয়েন্টি বিশ্বকাপ স্থগিত হওয়ার পর এ বছর আমাদের আর কোন খেলা নেই। ঈদের পর আমরা সবাই মিলে বসবো। চেষ্টা করবো শ্রীলঙ্কার সাথে আমাদের যে সিরিজটি ছিল সেটা করার।’

‘এটার সাথে দুই একটা দেশের সাথে কথা বলবো যেন আমরা ক্রিকেটটা চালু করতে পারি। কিন্তু এই মুহূর্তে আমাদের দেশে বাইরের দলকে এনে খেলানো কঠিন হবে। আমরা চেষ্টা করবো বাইরে গিয়ে যেন খেলতে পারি।’

করোনা প্রভাবে সবকিছু থমকে না গেলে চলতি বছর বেশ ব্যস্ত সময়ই কাটাতে হত মাহমুদউল্লাহ, মুশফিক, তামিমদের। অথচ স্থগিত হতে হতে বছরের বাকি সময় আন্তর্জাতিক কোন ম্যাচ খেলার সূচিই বাকি থাকলোনা। সিরিজগুলো স্থগিত হওয়ায় অন্যদের মত মন খারাপের সুর আকরাম খানের কণ্ঠেও।

ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান বলেন, ‘একটার পর একটা সিরিজ স্থগিত হয়েছে আমাদের। এটা নিয়ে খুবই হতাশ আমরা। পুরো দেশবাসীও হতাশ। কারণ অনেকগুলো সুযোগ আমরা মিস করেছি। অনেকগুলো টেস্ট, টি-টোয়েন্টি ছিল। এগুলো খেলতে না পারাটা সত্যি আমাদের জন্য দুঃখজনক।’

‘একদিক দিয়ে চিন্তা করলে আসলে কিছুই করার ছিলনা আমাদের। কোভিড-১৯ সমস্যাটায় ভুগতে হয়েছে। এখন আমাদের চাওয়া যত দ্রুত এই পরিস্থিতি স্বাভাবিক হয়, এই বিপদ থেকে উদ্ধার হলে খেলোয়াড়দের আমরা মাঠে ফেরাতে পারবো। মাঠে এনে তাদের ট্রেনিং করাতে পারবো’, যোগ করেন আকরাম।

৯৭ প্রতিবেদক

Read Previous

বাদলা দিনে মুশফিকদের মনে ছেলেবেলার গান

Read Next

জাতীয় দলে বিকল্প কম বলেই ঝুঁকি নেয়নি বিসিবি

Total
9
Share