স্মিথ-ওয়ার্নারদের কোচ হলেন হাথুরুসিংহে

চন্ডিকা হাথুরুসিংহে
Vinkmag ad

সাবেক বাংলাদেশ ও শ্রীলঙ্কান কোচ চন্ডিকা হাথুরুসিংহে বেশ কঠিন প্রতিযোগিতায় জিতে অস্ট্রেলিয়ার ঘরোয়া দল নিউ সাউথ ওয়েলসের সহকারী ও ব্যাটিং কোচ পদে যোগ দিচ্ছেন। ২০১০ থেকে ২০১৪ সময়কালেও দলটির সহকারী কোচ হিসেবে কাজ করেছেন লঙ্কান এই কোচ।

অভিজ্ঞ অস্ট্রেলিয়ান কোচ ক্রিস রজার্স, ওয়েস্ট ইন্ডিজের সাবেক সহকারী কোচ টবি র‍্যাডফোর্ডও এই পদের জন্য আবেদন করেছেন। তবে বিভিন্ন ঘরোয়া দল, শ্রীলঙ্কা ও বাংলাদেশ দলের কোচ হওয়ার মত চ্যালেঞ্জ সামলানো চন্ডিকাই ছিলেন এগিয়ে।

ডেভিড ওয়ার্নার, স্টিভ স্মিথদের মত তারকা সমৃদ্ধ ব্যাটিং লাইনআপ নিয়েই কাজ করবেন চন্ডিকা হাথুরুসিংহে। যেখানে মিচেল স্টার্ক, জশ হ্যাজেলউড, শন অ্যাবটদের তালিম দেওয়ার কাজ করেন পেস বোলিং কোচ আন্দ্রে অ্যাডামস।

নাথান লায়ন, ড্যানিয়ল ফ্যালিনসদের দায়িত্ব স্পিন কোচ অ্যান্টনি ক্লার্কের। প্রধান কোচ হিসেবে ফিল জ্যাকস তো আছেনই।

২০১৮ সালে দুই বছরের চুক্তিতে নিউ সাউথ ওয়েলসের ব্যাটিং কোচের দায়িত্ব নেওয়া ইংলিশ মাইকেল ইয়ার্ডি পারিবারিক কারণে দেশে ফিরে গেলে নতুন কাউকে খুঁজতে হয়। এদিকে লঙ্কান বোর্ডের কোচ পদ থেকে সরে যাওয়া হাথুরুসিংহেও অস্ট্রেলিয়ায় ফিরে যান ২০১৯ সালের অক্টোবরে।

আর এ কারণেই পুরোনো কর্মস্থল নিউ সাউথ ওয়েলসের হয়ে কাজ করার সুযোগ সামনে আসে এই লঙ্কান কোচের। যদিও বাংলাদেশের বর্তমান কোচ রাসেল ডোমিঙ্গো নিয়োগ পাওয়ার আগে হাথুরুসিংহের আবারও বাংলাদেশে ফিরে আসার একটা গুঞ্জনও উঠেছিল।

পুরনো ঠিকানায় নতুন করে ফিরে যেয়ে খুশি চন্ডিকা হাথুরুসিংহে।

নিউ সাউথ ওয়েলস ব্লুজের খেলোয়াড় তালিকা- 

পিটার নেভিল (অধিনায়ক), শন অ্যাবট, হ্যারি কনওয়ে, ত্রেন্ট কোপল্যান্ড, প্যাট কামিন্স, বেন ডরশিস, মিকি এডওয়ার্ডস, জ্যাক এডওয়ার্ডস, ম্যাথু জিলক্স, রায়ান হ্যাকনি, লিয়াম হ্যাচার, জশ হ্যাজেলউড, ময়সেস হেনরিকস, ড্যানিয়েল হিউজ, নিক লারকিন, কুর্তিস প্যাটারসন, জেসন সাঙ্গা, স্টিভ স্মিথ, মিচেল স্টার্ক, ক্রিস টার্মেইন, ডেভিড ওয়ার্নার, অ্যাডাম জাম্পা, রায়ান হেডলি, ব্যাক্সটার হল্ট, ড্যানিয়েল সামস, ওলিভার ডেভিস ও ড্যানিয়েল সোলওয়ে।

৯৭ ডেস্ক

Read Previous

ভুলবশত বলে থুতু ব্যবহার করেছেন সিবলি

Read Next

মনোবিদের ক্লাসে তামিম-মুমিনুলরা যখন যুবাদের অনুপ্রেরণা

Total
45
Share