নাসিম শাহের ‘৫’, রিজওয়ান-আসাদের ফিফটি

নাসিম শাহ পাকিস্তান
Vinkmag ad

ইংল্যান্ডের বিপক্ষে ৩ টি করে টেস্ট ও টি-টোয়েন্টি খেলতে এখন ইংল্যান্ডে অবস্থান করছে পাকিস্তান জাতীয় ক্রিকেট দল। মূল লড়াইয়ের আগে নিজেদের ঝালিয়ে নিতে নিজেদের মধ্যে ভাগ হয়ে চার দিনের প্রস্তুতি ম্যাচ খেলছে তারা। একে অপরের মুখোমুখি হয়েছেন আজহার আলি, বাবর আজমরা।

ডার্বির দ্য ইনকোরা কাউন্টি গ্রাউন্ডে টসে জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেয় বাবর আজমের নেতৃত্বাধীন পিসিবি সাদা দল। প্রথম দিনে ৮ উইকেট হারায় বাবর আজমরা।

প্রথম দিনে ৩ টি করে উইকেট নিয়েছিলেন মোহাম্মদ আব্বাস ও নাসিম শাহ। দ্বিতীয় দিনে বাকি ২ উইকেট তুলে নেন নাসিম শাহ, পূর্ন করেন ৫ উইকেট। ২৪৯ রানে থামে পিসিবি সাদা দলের ইনিংস। ৫৪ রান করে অপরাজিত থাকেন মোহাম্মদ রিজওয়ান।

ব্যাট করতে নেমে শুরুটা ভাল হয়নি পিসিবি সবুজ দলের। ১০ রান করে সোহেল খানের বলে আউট হন আবিদ আলি। অপর ওপেনার ফখর জামান ১৭ রানের বেশি করতে পারেননি, তাকে ফেরান উসমান খান শিনওয়ারি।

তিনে নামা অধিনায়ক আজহার আলি আউট হওয়ার আগে করেন ৩১ রান। শাহীন শাহ আফ্রিদির প্রথম শিকারে পরিণত হন তিনি। ঠিক পঞ্চাশ রান করে অপরাজিত থেকে দিন শেষ করেন আসাদ শফিক। সোহেল খানের দ্বিতীয় ও তৃতীয় শিকারে পরিণত হন ইফতিখার আহমেদ ও সরফরাজ আহমেদ।

সংক্ষিপ্ত স্কোর (২য় দিন শেষে)-

পাকিস্তান সাদা দল ২৪৯/১০ (৯৪), ইমাম ৪১, শান ৪২, হায়দার ২১, বাবর ১২, ফাওয়াদ ২৪, রিজওয়ান ৫৪*, শাদাব ১৬, সোহেল ৮, শাহীন শাহ ০, কাশিফ ১৫, শিনওয়ারি ১; আব্বাস ২১-৯-৪২-৩, নাসিম ১৮-৪-৫৫-৫, ইয়াসির ১৬-২-৪০-২।

পাকিস্তান সবুজ দল ১৬২/৫ (৫৬), ফখর ১৭, আবিদ ১০, আজহার ৩১, আসাদ ৫০*, ইফতিখার ৩১, সরফরাজ ৫, ফাহিম ৫*; আফ্রিদি ১৩-২-২৮-১, সোহেল ১৬-৩-৪২-৩, শিনওয়ারি ৭-১-১৮-১।

** ২য় দিন শেষে পাকিস্তান সবুজ দল ৫ উইকেট হাতে রেখে ১ম ইনিংসে ৮৭ রানে পিছিয়ে।

৯৭ ডেস্ক

Read Previous

মাঠে ফিরেই ডি ভিলিয়ার্সের ব্যাটে ঝড়, স্বর্ণ জেতালেন দলকে

Read Next

কড়া নির্দেশনা মেনেই অনুশীলন করতে হবে মুশফিকদের

Total
2
Share