জরিমানার সাথে আর্চার পেলেন লিখিত সতর্কবার্তা

জফরা আর্চার
Vinkmag ad

‘বায়ো-সিকিউরিটি প্রটোকল’ ভঙ্গ করে ইংলিশ পেসার জফরা আর্চার পড়ছেন একের পর এক ঝামেলায়। ৫ দিনের আইসোলেশনে থাকার পাশাপাশি বাদ পড়েছেন চলতি ম্যানচেস্টার টেস্ট থেকে। পরের ম্যাচেও অনিশ্চিত আর্চার এবার গুনলেন জরিমানা, পেলেন লিখিত সতর্কবার্তাও।

সাউদাম্পটন টেস্টের পর ম্যানচেস্টারে ফেরার আগে হোভে নিজের বাসায় যান আর্চার। যা করোনা ভাইরাস প্রতিরোধে ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ডের (ইসিবি) ‘বায়ো-সিকিউরিটি’ কে হুমকিতে ফেলে। সফরকারী ওয়েস্ট ইন্ডিজ ও নিজ দলের ক্রিকেটাররাও ঝুঁকিতে পড়তে পারতো আর্চারের এমন কান্ডে।

গতকাল (১৭ জুলাই) ইসিবির ক্রিকেট ব্যবস্থাপনা পরিচালক অ্যাশলে জাইলসের সভাপতিত্বে শৃঙ্খলা ভঙ্গের অপরাধের শুনানি হয়। অপরাধ স্বীকার করে শাস্তি মেনে নেন জফরা আর্চার।

ইংলিশ বোর্ডের বিবৃতি বলা হয়, ‘শুক্রবার সন্ধ্যায় শাস্তিমূলক শুনানি অনুষ্ঠিত হয়। নিজের অপরাধ স্বীকার করে নেওয়ায় আর্চারকে শুনানি শেষে একটি অপ্রকাশযোগ্য পরিমাণের অর্থ জরিমানা করা হয়। ১৩ জুলাই হোভে নিজের বাসায় যাওয়ায় প্রোটোকল ভঙ্গ হয়েছে বলে স্বীকার করে নেন আর্চার। তাকে একটি আনুষ্ঠানিক লিখিত সতর্কবার্তাও দেওয়া হয়।’

‘বায়ো-সিকিউরিটি প্রটোকল’ ভঙ্গ করার পর ২৫ বছর বয়সী এই পেসারের বেশ সমালোচনা করে ক্রিকেট বিশ্লেষকরা। তার কারণে ইসিবিকে বড় অঙ্কের অর্থ লোকসানের মুখোমুখি হতে হত বলেও দাবি অনেকের। তার নিয়ম ভঙ্গের পর ইসিবির প্রোটোকল নিয়েই প্রশ্ন তোলেন ক্যারিবিয়ান সাবেক তারকা পেসার মাইকেল হোল্ডিং।

৯৭ ডেস্ক

Read Previous

সুবিধা বঞ্চিত শিশুদের পাশে দাঁড়াতে ব্যাট-জার্সি নিলামে তুলছেন ডু প্লেসিস

Read Next

মাঠে ফিরেই ডি ভিলিয়ার্সের ব্যাটে ঝড়, স্বর্ণ জেতালেন দলকে

Total
4
Share