মুশফিকদের অনুশীলনের সূচি প্রকাশ

মুশফিকুর রহিম ট্রেনিং ছবি ক্রিকেট৯৭
Vinkmag ad

লম্বা বিরতির পর বিসিবির সুযোগ সুবিধা ব্যবহার করে অনুশীলন শুরু করতে যাচ্ছেন বাংলাদেশের ক্রিকেটাররা। প্রথম ধাপে দেশের চারটি ভেন্যুতে ৯ জন ক্রিকেটার ট্রেনিং করবেন। কে কখন কি ধরণের ট্রেনিং করবেন তা নির্দিষ্ট করে দিতে ইতোমধ্যে বিসিবি থেকে তৈরি করে দেওয়া হয়েছে সূচীও।

আগামীকাল (১৯ জুলাই) থেকে ২৬ জুলাই পর্যন্ত প্রথম ধাপের অনুশীলনের সুযোগ পাচ্ছে মুশফিকুর রহিম, ইমরুল কায়েসরা। ঢাকায় ফিটনেস ট্রেনিংয়ের পাশাপাশি ব্যাটিং স্কিল নিয়েও কাজ করা যাবে। তবে সিলেট, চট্টগ্রাম ও খুলনায় ঈদের আগের পর্বে কেবল রানিং ও জিমেই সীমাবদ্ধ থাকছে।

সর্বোচ্চ চারজন ক্রিকেটার অনুশীলন করবেন মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে। মুশফিকুর রহিম, ইমরুল কায়েস, শফিউল ইসলাম ও মোহাম্মদ মিঠুন মিরপুরের একাডেমি মাঠ ও জিমনেশিয়াম ব্যবহার করতে পারবেন। সাথে ব্যাটিংয়ের জন্য পাবেন মিরপুর ইনডোর সেন্টার।

IMG 20200718 WA0000

অন্যদিকে খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে নুরুল হাসান সোহান ও অলরাউন্ডার মেহেদী হাসান প্রতিদিন ১ ঘন্টা করে রানিং ও জিম সেশনের সুযোগ পাচ্ছেন। সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে পেসার সৈয়দ খালেদ আহমেদ ও স্পিনার নাসুম আহমেদও একই কাজ করবেন। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে রানিং, জিম সুবিধা নিচ্ছেন শুধু অফ স্পিনার নাইম হাসান।

উল্লেখ্য, প্রায় চার মাস বিরতির পর দেশের ক্রিকেট ফেরানোতে সচেষ্ট ভূমিকা পালন করছে বিসিবি। আগস্টের মাঝামাঝিতে জাতীয় দলের পুল, হাই পারফরম্যান্স এমনকি অনূর্ধ্ব-১৯ দলের ক্রিকেটারদের কন্ডিশনিং ক্যাম্প আয়োজনের পরিকল্পনা দেশের ক্রিকেটের অভিভাবক সংস্থার। ইতোমধ্যে ৮ টি ভেন্যু প্রস্তুত করে রাখা হয়েছে অনুশীলন ও ম্যাচ আয়োজনের লক্ষ্যে। কন্ডিশনিং ক্যাম্পের পরই ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগ (ডিপিএল) দিয়ে শুরু হতে পারে করোনা পরবর্তী ক্রিকেট মৌসুম।

৯৭ প্রতিবেদক

Read Previous

তরুণ স্পিনারদের হরভজনের চ্যালেঞ্জ, বললেন ‘আমিই এগিয়ে’

Read Next

সুবিধা বঞ্চিত শিশুদের পাশে দাঁড়াতে ব্যাট-জার্সি নিলামে তুলছেন ডু প্লেসিস

Total
4
Share