আরব আমিরাতে আইপিএল, সাথে কোহলি-রোহিতদের ট্রেনিং ক্যাম্পও!

ভিরাট কোহলি রোহিত শর্মা রবি শাস্ত্রী ভারত অনুশীলন
Vinkmag ad

ভারতের মধ্যে দুই ভেন্যু আহমেদাবাদ ও ধরমশালা, সাথে সংযুক্ত আরব আমিরাত- ভারতীয় ক্রিকেটারদের ট্রেনিং ক্যাম্প করার জন্য এই তিন ভেন্যুকে মাথায় রেখেছে বিসিসিআই (বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া)। বিসিসিআই এর অ্যাপেক্স কাউন্সিলের সভায় এই তিন ভেন্যু নিয়ে আলোচনা হয়েছে।

ভারতে করোনা পরিস্থিতি এখনো অস্বাভাবিক। এমতাবস্থায় সেপ্টেম্বর থেকে নভেম্বরের মাঝামাঝি যেকোন সময়ে অনুষ্ঠিতব্য আইপিএল (ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ) সংযুক্ত আরব আমিরাতে হতে পারে।

ভারতীয় ক্রিকেটাররা, যারা মার্চ মাস থেকে এখন অব্দি খেলার মধ্যে নেই তারা তাদের ট্রেনিং শুরু করতে পারেন দুবাইয়ে। আইপিএল দুবাইয়ে অনুষ্ঠিত হলেই এমনটা হবার সম্ভাবনা শতভাগ।

এই ইস্যু নিয়ে শুক্রবারের বিসিসিআই অ্যাপেক্স কাউন্সিলের সভায় আলোচনা হয়। যদিও চূড়ান্ত সিদ্ধান্ত নেবে আইপিএল গভর্নিং কাউন্সিল।

বিসিসিআইয়ের এক কর্তা পিটিআইকে বলেন, ‘যদি আইপিএল সংযুক্ত আরব আমিরাতে হয় তাহলে ক্রিকেটাররা টুর্নামেন্টের আগে সেখানে অনুশীলন করবে। ওখানে ভালো সুযোগ সুবিধা বিস্যমান। যখন ভারতে কোভিড-১৯ পরিস্থিতি ক্রমশ খারাপের দিকে যাচ্ছে তখন আইপিএল আয়োজনে সংযুক্ত আরব আমিরাতই প্রথম পছন্দ।’

‘এছাড়া ক্রিকেটারদের ট্রেনিংয়ের জন্য অন্য বিকল্প হল হয় ধরমশালা নয়তো আহমেদাবাদ। বায়ো সিকিউর পরিবেশে হবে ট্রেনিং ক্যাম্প। যেহেতু ভারতে অবস্থা খুব একটা সুবিধার নয় সেহেতু সংযুক্ত আরব আমিরাতই নিরাপদ হবে।’

সংযুক্ত আরব আমিরাত ছাড়া শ্রীলঙ্কাও আইপিএল আয়োজনের প্রস্তাব দিয়েছিল ভারতীয় ক্রিকেট বোর্ডকে। গুঞ্জন উঠেছিল নিউজিল্যান্ডও প্রস্তাব দিয়েছে, যদিও সেই গুঞ্জনের কোন ভিত্তি নেই বল জানা যায়।

এর আগে ২০১৪ সালে সংযুক্ত আরব আমিরাতে আইপিএল আয়োজন করা হয়েছিল, ভারতে নির্বাচন চলছিল বলে।

৯৭ ডেস্ক

Read Previous

ডার্বিশায়ারে বল হাতে দাপট দেখালেন নাসিম শাহ, আব্বাসরা

Read Next

তরুণ স্পিনারদের হরভজনের চ্যালেঞ্জ, বললেন ‘আমিই এগিয়ে’

Total
6
Share