ম্যানচেস্টার টেস্টে ইংল্যান্ডের দাপট

ইংল্যান্ড
Vinkmag ad

ম্যানচেস্টার টেস্টের দ্বিতীয় দিন শেষে এগিয়ে স্বাগতিক ইংল্যান্ড। চতুর্থ উইকেটে ডম সিবলি ও বেন স্টোকসের দায়িত্বশীল ব্যাটিংয়ে ১ম ইনিংসে স্কোরবোর্ডে বড় রান তুলতে সমর্থ হয়েছে ইংলিশরা। দ্বিতীয় দিনের শেষভাগে ব্যাটিং করতে নেমে জন ক্যাম্পবেলের উইকেট হারিয়েছে সফরকারীরা।

১ম দিন শেষে ডম সিবলি ৮৬ ও বেন স্টোকস ৫৯ রান করে অপরাজিত ছিলেন। আজ দ্বিতীয় দিনের লাঞ্চ বিরতির আগে সেঞ্চুরি পূর্ন করেন সিবলি। ৩১২ বল খেলে ৪ চারে ছোন তিন অঙ্ক।

৯৯ রানে অপরাজিত থেকে লাঞ্চ বিরতিতে যাওয়া স্টোকস লাঞ্চ বিরতির পরপরই ১০ম টেস্ট সেঞ্চুরি তুলে নেন। ২৫৫ বলে ১০ চার ও ১ ছক্কায় সেঞ্চুরি পূর্ন করেন তিনি।

ব্যক্তিগত ১২০ রানের মাথায় রস্টন চেজের বলে কেমার রোচকে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন সিবলি, তাতে ভাঙে সিবলি-স্টোকসের ২৬০ রানের জুটি। এরপর ওলি পোপ চেজের চতুর্থ শিকারে পরিণত হবার আগে করতে পারেন কেবল ৭ রান।

 

View this post on Instagram

 

3⃣5⃣6⃣ deliveries 1⃣7⃣6⃣ runs 1⃣7⃣ fours 0⃣2⃣ sixes. Rate this innings from Ben Stokes. #ENGvWI #RaiseTheBat

A post shared by cricket97 (@cricket97bd) on

চা বিরতির পর ১৭৬ রান করা বেন স্টোকসকে ফেরান কেমার রোচ। তাতে ভাঙে তার ৫২১ বলের উইকেটখরা। এতেই থেমে থাকেননি রোচ, পরবর্তী বলেই ক্রিস ওকসকে সাজঘরে ফেরান। স্যাম কারেনকে (১৭) ফিরিয়ে ৫ উইকেট পূর্ণ করেন চেজ।

অপরাজিত শেষ উইকেট জুটিতে দ্রুতগতিতে ৪২ রান তোলেন ডমিনিক বেস (২৬ বলে ৩১*) ও স্টুয়ার্ট ব্রড (১৪ বলে ১১*)। স্কোরবোর্ডে ৪৬৯ রান জমা করে ইনিংস ঘোষণা করে ইংল্যান্ড।

 

View this post on Instagram

 

3rd 5⃣ wicket haul in test for Roston Chase. #ENGvWI #RaiseTheBat

A post shared by cricket97 (@cricket97bd) on

দিন শেষ হবার আগে ১৪ ওভার ব্যাটিং করে ওয়েস্ট ইন্ডিজ। তাতে স্যাম কারেনের বলে এলবিডব্লিউ হয়ে সাজঘরে ফেরেন জন ক্যাম্পবেল (১২)। নাইটওয়াচম্যান হিসাবে নেমে ১৮ বলে ১৪ রান করে অপরাজিত থাকেন আলঝারি জোসেফ। ৩২ বলে ৬ রান নিয়ে তৃতীয় দিন শুরু করবেন ক্রেইগ ব্র্যাথওয়েট।

সংক্ষিপ্ত স্কোর (২য় দিন শেষে)-

ইংল্যান্ড ৪৬৯/৯ (১৬২ ওভারে ইনিংস ঘোষণা), বার্নস ১৫, সিবলি ১২০, ক্রাউলে ০, রুট ২৩, স্টোকস ১৭৬, পোপ ৭, বাটলার ৪০, ওকস ০, কারেন ১৭, বেস ৩১*, ব্রড ১১*; রোচ ৩৩-৯-৫৮-২, জোসেফ ২৩.১-৫-৭০-১, হোল্ডার ৩২-১০-৭০-১, চেজ ৪৪-৩-১৭২-৫।

ওয়েস্ট ইন্ডিজ ৩২/১ (১৪), ব্র্যাথওয়েট ৬*, ক্যাম্পবেল ১২, জোসেফ ১৪*; কারেন ৩-১-৮-১।

***ওয়েস্ট ইন্ডিজ ৯ উইকেট হাতে রেখে ১ম ইনিংসে ৪৩৭ রান পিছিয়ে।

৯৭ ডেস্ক

Read Previous

ম্যানচেস্টারে কাটল রোচের ৫২১ বলের উইকেটখরা

Read Next

ডার্বিশায়ারে বল হাতে দাপট দেখালেন নাসিম শাহ, আব্বাসরা

Total
8
Share