ম্যানচেস্টারে কাটল রোচের ৫২১ বলের উইকেটখরা

কেমার রোচ
Vinkmag ad

২০১৯ সালের ১ সেপ্টেম্বর, কিংস্টনে সফরকারী ভারতের দ্বিতীয় ইনিংসে টানা দুই বলে লোকেশ রাহুল ও ভিরাট কোহলিকে সাজঘরে ফিরিয়েছিলেন কেমার রোচ। দুজনকেই উইকেটের পেছনে জামার হ্যামিল্টনের ক্যাচ বানিয়ে ফিরিয়েছিলেন রোচ। এর আগে প্রথম ইনিংসে ১ উইকেট পাওয়া রোচ ২য় ইনিংসে পেয়েছিলেন মায়াঙ্ক আগারওয়ালের উইকেটও।

এরপর কেমার রোচ খেলেছেন লখনৌতে আফগানিস্তানের বিপক্ষে। ১ম ইনিংসে ৮ ও দ্বিতীয় ইনিংসে ৪ ওভার বল করা রোচ সে ম্যাচে কোন উইকেটের দেখা পাননি। ভারতের বিপক্ষে ম্যাচ হারলেও আফগানদের বিপক্ষে জিতেছিল ক্যারিবিয়রা।

সাউদাম্পটনে ইংল্যান্ডের বিপক্ষে ১ম টেস্টেও জিতেছে সফরকারী ওয়েস্ট ইন্ডিজ। যদিও বল হাতে সেই ম্যাচে কোন উইকেট পাননি রোচ। ১ম ইনিংসে ১৯ ও দ্বিতীয় ইনিংসে ২২ ওভার বল করেছিলেন তিনি।

ম্যানচেস্টারে চলমান টেস্টেও উইকেটের দেখা পাচ্ছিলেন না রোচ। ২৯ ওভার অব্দি ছিলেন উইকেটশুন্য। অবশেষে রোচের উইকেট খরা কাটে নিজের করা ৩০ তম ওভারের ২য় বলে। ১৭৬ রান করা স্টোকসকে শেন ডাওরিচের ক্যাচ বানিয়ে ফেরান রোচ। পরের বলেই ক্রিস ওকসকে ফেরান শুন্য হাতে, ক্যাচ ধরেন শাই হোপ।

কিংস্টনে টানা দুই বলে লোকেশ রাহুল ও ভিরাট কোহলিকে ফেরানো ও ম্যানচেস্টারে টান দুই বলে বেন স্টোকস ও ক্রিস ওকসকে ফেরানোর মাঝে রোচ বল করেছেন ৮৬.৫ ওভার! ৫২১ বল উইকেট শুন্য ছিলেন তিনি। সময়ের হিসাবে রোচ উইকেট শুন্য ছিলেন ৩২০ দিন।

উইকেটখরার সময় কেমার রোচের বোলিং ফিগার ছিল এমন- ৮৬.৫-২৪-২০৪-০!

৯৭ ডেস্ক

Read Previous

দুই-একদিনের মধ্যে শুরু অনুশীলন, যেসব সুবিধা দিচ্ছে বিসিবি

Read Next

ম্যানচেস্টার টেস্টে ইংল্যান্ডের দাপট

Total
2
Share