সিবলি-স্টোকসের ব্যাটে ম্যানচেস্টারে ১ম দিন ইংল্যান্ডের

ডম সিবলি বেন স্টোকস ইংল্যান্ড ওয়েস্ট ইন্ডিজ
Vinkmag ad

১৬ জুলাই থেকে ম্যানচেস্টারের এমিরেটস ওল্ড ট্র্যাফোর্ডে শুরু হয়েছে ইংল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার দ্বিতীয় টেস্ট। প্রথম দিন নিজেদের করে নিয়েছে স্বাগতিকরা।

বৃষ্টির বাগড়ায় টস হতে দেরি হয়। টসে জেতেন ক্যারিবিয় অধিনায়ক জেসন হোল্ডার। বোলারদের দুই দিন ধরে ঢেকে রাখা উইকেটে আগে বল করার সুযোগ করে দেন তিনি। লাঞ্চের আগে খেলা হয় ১ ঘন্টা। তাতে ররি বার্নসের উইকেট হারায় ইংল্যান্ড। ১৫ রান করে রস্টন চেজের বলে এলবিডব্লিউ হন তিনি। রিভিউ নিয়েও বাঁচতে পারেননি।

লাঞ্চের পর প্রথম বলেই জ্যাক ক্রাউলেকে সাজঘরে ফেরান চেজ, ক্যাচ ধরেন হোল্ডার। হ্যাটট্রিকের সম্ভাবনা জাগলেও হয়নি তেমনটা। চারে নামা অধিনায়ক জো রুটের সঙ্গে ৫২ রানের জুটি গড়েন ওপেন করতে নামা ডম সিবলি।

দারুণ শুরু করা রুট ৪৯ বলে ২ চারে ২৩ রান করে আউট হন আলঝারি জোসেফের বলে, ক্যাচ দেন জেসন হোল্ডারকে। ৩১.২ ওভারে ইংল্যান্ডের রান তখন ৩ উইকেটে ৮১।

এরপর ১ম দিনে খেলা হয়েছে আরো ৫০.৪ ওভার। সফরকারীরা আর কোন উইকেট তুলে নিতে পারেনি। সিবলিরা সুযোগ যে দেননি তা না, তবে হোল্ডাররা সেই সুযোগ লুফে নিতে পারেননি।

সাউদাম্পটন টেস্টের ১ম ইনিংসে ২০৪ রানে অলআউট হওয়া ইংল্যান্ড ম্যানচেস্টারে ইতোমধ্যেই স্কোরবোর্ডে জমা করেছে ২০৭ রান। সেঞ্চুরির পথে আছেন সিবলি (৮৬*), ফিফটি পূর্ন করে অপরাজিত আছেন স্টোকস (৫৯*)।

সংক্ষিপ্ত স্কোর (১ম দিন শেষে)-

ইংল্যান্ড ২০৭/৩ (৮২), বার্নস ১৫, সিবলি ৮৬*, ক্রাউলে ০, রুট ২৩, স্টোকস ৫৯*; জোসেফ ১৫-৩-৪১-১, চেজ ১৬-১-৫৩-২।

৯৭ ডেস্ক

Read Previous

বিগ ব্যাশের সমালোচনায় ক্রিস লিন

Read Next

সুজনের চোখে বাংলাদেশের সর্বকালের সেরা একাদশ

Total
5
Share