বায়ো সিকিউরিটি প্রটোকল নিয়ে প্রশ্ন তুললেন মাইকেল হোল্ডিং

মাইকেল হোল্ডিং মাইক আথারটন
Vinkmag ad

‘বায়ো সিকিউরিটি প্রটোকল’ ভঙ্গ করায় চলতি ম্যানচেস্টার টেস্ট থেকে বাদ দেওয়া হয়েছে ইংলিশ পেসার জফরা আর্চারকে। ৫ দিনের আইসোলেশনেও পাঠানো হয়েছে তাকে। ৫ দিন পর দুই দফায় করোনা টেস্টে নেগেটিভ প্রমাণিত হলেই তুলে নেওয়া হবে আইসোলেশন। তবে তার এমন বিধিনিষেধ ভঙ্গ করার পর ‘বায়ো সিকিউরিটি প্রটোকল’ নিয়েই প্রশ্ন তুলছেন সাবেক ওয়েস্ট ইন্ডিজ পেসার মাইকেল হোল্ডিং।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন টেস্ট সিরিজ শেষ হওয়ার পর পাকিস্তানের বিপক্ষেও সমান তিনটি টেস্ট খেলবে ইংলিশরা। টানা ৬ টি টেস্ট ম্যাচকে সামনে রেখে যে প্রোটোকল তৈরি করা হয়েছে তাতে সন্তুষ্ট নন মাইকেল হোল্ডিং। তার মতে, কিছু জায়গায় এখনো রয়ে গেছে ঘাটতি।

সাউদাম্পটনে প্রথম টেস্টের পর ম্যানচেস্টারে দ্বিতীয় টেস্ট শুরুর আগে জফরা আর্চার হোভে তার বাসায় গিয়েছিলেন। দলের সাথে যোগ দেওয়ার পর যা পুরো দলকেই ঝুঁকিতে ফেলেছে। করোনা ঝুঁকি এড়াতে ক্রিকেটারদের একই বাসে যাতায়ত করতে বাধ্য করা হয়নি বলে ইসিবিকেও দুষছেন স্কাই স্পোর্টসের ধারাভাষ্যকার হোল্ডিং।

সাবেক ওয়েস্ট ইন্ডিজ তারকা বলেন, ‘ইসিবি ও এই প্রোটোকল নিয়ে আমার কিছু প্রশ্ন রয়েছে। আমি বুঝতে পারি প্রোটোকলগুলো আরও বেশি যৌক্তিক হওয়া উচিৎ। ইংল্যান্ড দল কেন বাসে ভ্রমণ করছেনা? তারা ইতোমধ্যে করোনা ভাইরাস পরীক্ষায় পাশ করেছে ও সবাই একই সাথে থাকছে।’

‘তারা ৬ টি (ওয়েস্ট ইন্ডিজ ও পাকিস্তানের বিপক্ষে সমান তিনটি করে) টেস্ট সামনে রেখে একসাথে হয়েছে। এক জায়গা থেকে অন্য জায়গায় যাতায়াত করছে। তাহলে কেন তারা পরবর্তী গন্তব্যে যাওয়ার ক্ষেত্রে টিম বাসে উঠছেনা? তাদের কেন গাড়িতে (ব্যক্তিগত) যেতে দেওয়া হচ্ছে? এর উদ্দেশ্য কী? লোকজনের এসব নিয়ে কিছুটা চিন্তা করা উচিৎ।’ বলেন ৬৬ বছর বয়সী ক্যারিবিয়ান এই ধারাভাষ্যকার।

৯৭ ডেস্ক

Read Previous

বিদেশের মাটিতে ক্যাম্প আয়োজন করবে বিসিবি

Read Next

বিগ ব্যাশের সমালোচনায় ক্রিস লিন

Total
3
Share