বিদেশের মাটিতে ক্যাম্প আয়োজন করবে বিসিবি

নিজাম উদ্দিন চৌধুরী
Vinkmag ad

জাতীয় দলের পাইপলাইন প্রস্তুতের লক্ষ্যে বেশ কয়েকবছর ধরে হাই পারফরম্যান্স (এইচপি) ক্যাম্প পরিচালনা করছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তবে করোনা প্রভাবে চলতি বছর এই প্রোগ্রামটি শুরু করতে পারেনি বিসিবি। চার মাস ধরে বন্ধ থাকা দেশের সব ধরণের ক্রিকেট ধীরে ধীরে ফেরানোর পরিকল্পনা সাজানো হচ্ছে।

তারই প্রেক্ষিতে আগস্টের মাঝামাঝি সময়ে জাতীয় দলের কন্ডিশনিং ক্যাম্প শুরু কথা রয়েছে। শুরু হতে পারে এইচপির ক্যাম্পও, ইতোমধ্যে ২৬ জন ক্রিকেটারের তালিকাও তৈরি করে রেখেছে নির্বাচকরা। তবে দেশে সম্ভব না হলে শ্রীলঙ্কা কিংবা অন্য কোন দেশেও হতে পারে এই প্রোগ্রাম।

এক ভিডিও বার্তায় আজ (১৬ জুলাই) বিসিবি প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী সুজন জানিয়েছেন তাদের লক্ষ্য দেশেই ক্যাম্পটি আয়োজন করা। কোনভাবে সম্ভব না হলেই বাইরের দেশ নিয়ে চিন্তা করবে, ইতোমধ্যে প্রাথমিক আলোচনা হয়েছে লঙ্কান বোর্ডের সাথেও।

নিজাম উদ্দিন চৌধুরী বলেন, ‘আমাদের প্রত্যেক বছরে হাই পারফরম্যান্সের (এইচপি) একটা প্রোগ্রাম থাকে এবং সেই প্রোগ্রামের আওতায় অনেকগুলো খেলোয়াড় ট্রেনিং করে, স্কিল নিয়ে কাজ করে। যেহেতু আমাদের দেশের সার্বিক পরিস্থিতি এখনো অনুকূলে না, এ কারণে আমরা নিশ্চিত না দেশে কতটা সফলতার সাথে এ প্রোগ্রামগুলো করতে পারবো। এর আলোকে শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ডের সাথে আমাদের খুবই প্রাথমিক পর্যায়ের একটি আলোচনা হয়েছে।’

‘যদি সম্ভব হয় এবং সবকিছু আমাদের অনুকূলে থাকে আমাদের হাই পারফরম্যান্স প্রোগ্রামটা দেশেই করবো। সেক্ষেত্রে পরিস্থিতি যদি অনুকূলে না থাকে আমরা চেষ্টা করবো শ্রীলঙ্কা কিংবা অন্য কোন দেশে বিকল্প তৈরি করতে। যেখানে পর্যাপ্ত সুযোগ সুবিধা সরবরাহ করা যাবে এবং আমাদের যারা হাই পারফরম্যান্সে এ বছর যারা গ্রুপে থাকবে তাদের নিয়ে আলাদা একটা প্রোগ্রাম করা যায় কিনা।’

৯৭ প্রতিবেদক

Read Previous

ম্যানচেস্টারে টস জিতলেন জেসন হোল্ডার

Read Next

বায়ো সিকিউরিটি প্রটোকল নিয়ে প্রশ্ন তুললেন মাইকেল হোল্ডিং

Total
6
Share