সিপিএলে ৯০ হাজার ডলারের প্রস্তাব ফিরিয়ে দিলেন তামিম

তামিম ইকবাল সিপিএল
Vinkmag ad

দিন কয়েক আগে অনুষ্ঠিত ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের (সিপিএল) প্লেয়ার ড্রাফট শেষে মন খারাপই হয়েছিল বাংলাদেশি ভক্ত সমর্থকদের। বেশ কয়েকজন ক্রিকেটার ড্রাফটে থাকলেও থেকেছেন অবিক্রিত। তবে টাইগারদের ওয়ানডে অধিনায়ক তামিম ইকবালকে দলে ভেড়াতে বড় অঙ্কের অর্থের প্রস্তাব দেয় একটি ফ্র্যাঞ্চাইজি। যদিও বেশ কয়েকটি বিষয় বিবেচনায় নিয়ে ফিরিয়ে দিয়েছেন তামিম।

মার্চের মাঝামাঝি সময় থেকে দেশের সব ধরণের ক্রিকেট স্থগিত। তবে পরিস্থিতি আমলে নিয়ে আগস্টের মাঝামাঝি সময় থেকে শুরু হতে পারে কন্ডিশনিং ক্যাম্প, এরপর ছোট পরিসরে হলেও স্থগিত ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগ (ডিপিএল) শুরুর সম্ভাবনাও প্রবল। অন্যদিকে সিপিএলের এবারের আসর শুরু ১৮ আগস্ট থেকে, শেষ হবে ১০ অক্টোবর।

যে কারণে সিপিএলে কোন ফ্র্যাঞ্চাইজির সাথে যুক্ত হলে ডিপিএল খেলা নিয়ে শঙ্কায় পড়বেন দেশসেরা এই ওপেনার। প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবের সাথে চুক্তিবদ্ধ তামিম চাননি কোন বিড়ম্বনায় পড়তে। অন্যদিকে কড়া নিরাপত্তায় দর্শকশূন্য মাঠে সিপিএল ম্যাচ আয়োজন হলেও ভ্রমণসহ অন্যান্য প্রক্রিয়াতেও থাকবে জটিলতা। আর তাই পরিবারকেও অগ্রাধিকার দিতে হয়েছে টাইগারদের ওয়ানডে কাপ্তানের।

দেশের অন্যতম অনলাইন পোর্টাল ‘বিডিনিউজ টুয়েন্টিফোর ডটকম’ কে তামিম বলেন, ‘প্রস্তাবটি যথেষ্ট আকর্ষণীয় ছিল। তবে অনেক কিছু ভাবনায় রাখতে হয়েছে আমাকে। প্রথমত, আমাদের দেশের করোনা ভাইরাস পরিস্থিতি এখনও খুব ভালো নয়। আমি খেলতে যাওয়ার পর আমার পরিবারের কেউ সংক্রমিত হলে দ্রুত ফিরে আসা খুব কঠিন। ক্যারিবিয়ানে ও সারা বিশ্বের বিমান যোগাযোগ এখনও স্বাভাবিক নয়। এতসব দুর্ভাবনা নিয়ে খেলাও কঠিন।’

‘এছাড়া ঈদের পর ঢাকা প্রিমিয়ার লিগের খেলা যদি শুরু হয়, সেটিও ভাবতে হয়েছে। কারণ আমার ক্লাব আমাকে ঘিরেই দল ও পরিকল্পনা সাজিয়েছে। সব মিলিয়েই না যাওয়ার সিদ্ধান্ত নিয়েছি। সিপিএলের যে ফ্র্যাঞ্চাইজি আমার প্রতি আগ্রহী ছিল, তাদেরকে ধন্যবাদ জানিয়েই বলেছি যে এই পরিস্থিতিতে যাওয়া কঠিন।’

উল্লেখ্য, প্রস্তাব দেওয়া আর্থিক অঙ্ক ছিল ৯০ হাজার ডলার যা বাংলাদেশি মুদ্রায় ৭৬ লাখ টাকার বেশি। এদিকে তামিম ছাড়াও জাতীয় দলের আরও দুই ক্রিকেটার সিপিএল খেলার প্রস্তাব পেয়ে ফিরিয়ে দেন। তারা হলেন মাহমুদউল্লাহ রিয়াদ ও মুস্তাফিজুর রহমান। কিন্তু দুজনেই তামিমের মত সার্বিক পরিস্থিতি বিবেচনায় নিয়ে রাজি হননি ফ্র্যাঞ্চাইজি লিগটি খেলতে।

৯৭ ডেস্ক

Read Previous

ভিডিও কলে খুদে ভক্তের সঙ্গে আলাপ করলেন বাবর, দিলেন টিপসও

Read Next

বিশ্বজয়ী যুবাদের নিয়ে গেম ডেভেলপমেন্ট বিভাগের যতসব পরিকল্পনা

Total
47
Share