আইসিসির চোখে ২০১৯ বিশ্বকাপের ‘টিম অব দ্য টুর্নামেন্ট’

সাকিব আল হাসান মুশফিকুর রহিম
Vinkmag ad

২০১৯ বিশ্বকাপটা ব্যক্তিগতভাবে স্বপ্নের মত কেটেছিল সাকিব আল হাসানের। ৬০৬ রানের সাথে ১১ উইকেট নিয়ে ছিলেন টুর্নামেন্ট সেরা হবার অন্যতম দাবিদার। তবে দল সেমিফাইনালে উঠতে ব্যর্থ হওয়ায় তেমনটা হয়নি। অবশ্য টুর্নামেন্ট সেরা একাদশে কোন বিতর্ক ছাড়াই জায়গা পেয়েছেন।

আইসিসির চোখে ২০১৯ বিশ্বকাপের টিম অব দ্য টুর্নামেন্টে বাংলাদেশের একমাত্র প্রতিনিধি হিসাবে আছেন সাকিব আল হাসান। তবে যে ৩ নম্বরে ব্যাট করে ২ সেঞ্চুরি, ৫ ফিফটি করেছেন সাকিব সেই ৩ নম্বরে বিবেচনা করা হয়নি তাকে। সাকিবকে বিবেচনা করা হয়েছে ৪ নম্বরের জন্য।

তিনে খেলবেন ম্যান অব দ্য টুর্নামেন্ট হওয়া কেন উইলিয়ামসন, দলের নেতৃত্বও তার কাঁধে। সাকিবের চেয়ে ২ ম্যাচ (১ ইনিংস) বেশি খেলে ৫৭৮ রান করা উইলিয়ামসন নিউজিল্যান্ড দলকে ফাইনালে ওঠাতে বড় ভূমিকা রেখেছিলেন।

টুর্নামেন্টের সর্বোচ্চ রান সংগ্রাহক (৬৪৮) রোহিত শর্মা আছেন ওপেনার হিসাবে। অপর ওপেনার ৪৪৩ রান করা জেসন রয়।

ইংল্যান্ডের পক্ষে ১১ ম্যাচে ৫৫৬ রান করা জো রুট আছেন একাদশে। আছেন ম্যান অব দ্য ফাইনাল হওয়া বেন স্টোকসও। উইকেটরক্ষকের ভূমিকা পালন করবেন অস্ট্রেলিয়ার অ্যালেক্স ক্যারি।

মিচেল স্টার্ক, জফরা আর্চার, লকি ফার্গুসন ও জাসপ্রীত বুমরাহকে নিয়ে পেস আক্রমণ সাজানো। টুর্নামেন্টে তারা উইকেট পেয়েছেন যথাক্রমে ২৭, ২০, ২১ ও ১৮। একাদশে স্পিনার বলতে কেবল সাকিব আল হাসান।

দ্বাদশ ক্রিকেটার হিসাবে দলে আছেন ১০ ম্যাচে ১৭ উইকেট নেওয়া কিউই পেসার ট্রেন্ট বোল্ট।

আইসিসির চোখে ২০১৯ বিশ্বকাপের টিম অব দ্য টুর্নামেন্ট-

রোহিত শর্মা (ভারত), জেসন রয় (ইংল্যান্ড), কেন উইলিয়ামসন (অধিনায়ক, নিউজিল্যান্ড), সাকিব আল হাসান (বাংলাদেশ), জো রুট (ইংল্যান্ড), বেন স্টোকস (ইংল্যান্ড), অ্যালেক্স ক্যারি (অস্ট্রেলিয়া, উইকেটরক্ষক), মিচেল স্টার্ক (অস্ট্রেলিয়া), জফরা আর্চার (ইংল্যান্ড), লকি ফার্গুসন (নিউজিল্যান্ড), জাসপ্রীত বুমরাহ (ভারত)।

দ্বাদশ ক্রিকেটার- ট্রেন্ট বোল্ট (নিউজিল্যান্ড)।

ক্রিকইনফোর চোখে ২০১৯ বিশ্বকাপের সেরা একাদশ-

রোহিত শর্মা (ভারত), জেসন রয় (ইংল্যান্ড), সাকিব আল হাসান (বাংলাদেশ), কেন উইলিয়ামসন (অধিনায়ক, নিউজিল্যান্ড), বেন স্টোকস (ইংল্যান্ড), অ্যালেক্স ক্যারি (অস্ট্রেলিয়া, উইকেটরক্ষক), জিমি নিশাম (নিউজিল্যান্ড), মিচেল স্টার্ক (অস্ট্রেলিয়া), জফরা আর্চার (ইংল্যান্ড), লকি ফার্গুসন (নিউজিল্যান্ড), জাসপ্রীত বুমরাহ (ভারত)।

৯৭ ডেস্ক

Read Previous

ডার্বিতে তিন তারকা হোটেলেও উপভোগ করছেন বাবর আজমরা

Read Next

ভিডিও কলে খুদে ভক্তের সঙ্গে আলাপ করলেন বাবর, দিলেন টিপসও

Total
88
Share