যুবরাজের স্মৃতি রোমন্থন, খোঁচালেন নাসের হুসাইনকে

নাসের হুসাইন যুবরাজ সিং
Vinkmag ad

২০০২ সালের ১৩ জুলাই লর্ডসে ন্যাটওয়েস্ট সিরিজের ফাইনালে জিতেছিল ভারত। দলের জয় নিশ্চিত হবার পর লর্ডসের বেলকুনিতে জার্সি খুলে উদযাপনে মেতেছিলেন ভারতীয় অধিনায়ক সৌরভ গাঙ্গুলি। সেই ম্যাচে ভারতের জয়ের নায়ক ছিলেন মোহাম্মদ কাইফ ও যুবরাজ সিং।

আগে ব্যাট করে মার্কাস ট্রেসকোথিকের ১০০ বলে ১০৯, নাসের হুসাইনের ১২৮ বলে ১১৫ তে ভর করে ৫০ ওভারে ৫ উইকেট হারিয়ে ৩২৫ রান স্কোরবোর্ডে জমা করে ইংল্যান্ড। এছাড়া অ্যান্ড্রু ফ্লিনটফ খেলেন ৩২ বলে ৪০ রানের ইনিংস।

বীরেন্দর শেবাগ ও সৌরভ গাঙ্গুলি ভারতকে দারুণ এক শুরু এনে দেন। ৪৩ বলে ৬০ রান করে গাঙ্গুলি আউট হলে ভাঙে তাদের ১০৬ রানের জুটি। তবে ৪০ রানের ব্যবধানে আরো ৪ উইকেট হারায় ভারত। সাজঘরে ফেরেন শেবাগ (৪৫), দীনেশ মঙ্গিয়া (৯), শচীন টেন্ডুলকার (১৪) ও রাহুল দ্রাবিড় (৫)।

সেখান থেকে ১২১ রানের জুটি গড়ে ভারতকে ম্যাচে ফেরান যুবরাজ সিং ও মোহাম্মদ কাইফ। ৬৩ বলে ৯ চার ও ১ ছয়ে ৬৯ রান করে আউট হন যুবরাজ। তখনো জয় থেকে ৫৯ রান দূরে ছিল ভারত।

হরভজন সিং (১৫), জহির খানদের (৪*) নিয়ে জয় ছিনিয়ে আনেন কাইফ। ৭৫ বলে ৬ চার ও ২ ছয়ে ৮৭ রান করে অপরাজিত থাকেন কাইফ। ৩ বল ও ২ উইকেট হাতে রেখে ম্যাচ জেতে ভারত। ম্যাচসেরা হন কাইফ।

সেই ম্যাচের স্মৃতি রোমন্থন করে এক টুইট করেন যুবরাজ সিং। সেখানে ইংলিশ দলপতি নাসের হুসাইনকে খোঁচা দেন তিনি। পরে প্রতিক্রিয়া জানিয়েছেন নাসেরও।

৯৭ ডেস্ক

Read Previous

‘সেদিন মনে হয়েছিল আমি অমিতাভ বচ্চন’

Read Next

‘বাটলার টেস্ট ক্যারিয়ার বাঁচাতে কেবল দুইটি ম্যাচ পাবে’

Total
2
Share