শাস্তি এড়াতে শ্রীলঙ্কার ড্রেসিংরুমে গিয়েছিলেন সৌরভ, দাবি সাঙ্গাকারার

সৌরভ গাঙ্গুলি রাসেল আরনল্ড
Vinkmag ad

বলা হয়ে থাকে ভারতীয় ক্রিকেটারদের মানসিকতার পরিবর্তন ঘটিয়েছিলেন সৌরভ গাঙ্গুলি। ম্যাচ ফিক্সিং কেলেঙ্কারিতে টালমাটাল ভারতীয় দলের দায়িত্ব নিয়ে দলকে সাফল্যের চূড়ায় নিয়ে যাবার কাজ করেছিলেন প্রিন্স অব কোলকাতা। বাইশ গজে ছিলেন আগ্রাসী, তাই শাস্তি পাবার মত ঘটনাও ঘটেছে। তেমনই এক ঘটনা সামনে নিয়ে আসলেন লঙ্কান কিংবদন্তি কুমার সাঙ্গাকারা।

২০০২ সালে চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালে লঙ্কান ক্রিকেটার রাসেল আরনল্ডের সঙ্গে ঝামেলায় জড়িয়েছিলেন সৌরভ। শাস্তি পেতে পারেন এই ভাবনায় সেটা ঠেকাতে শ্রীলঙ্কার ড্রেসিংরুমে গিয়েছিলেন তিনি।

১৮ বছর আগে ঘটা সেই ঘটনার কথা খেলার একটি চ্যানেলে বলেন কুমার সাঙ্গাকারা। তিনি বলেন, ‘একটা ম্যাচে রাসেল আরনল্ডের সঙ্গে ঝামেলায় জড়িয়ে পড়েছিল সৌরভ। আম্পায়ারও সৌরভের বিরুদ্ধে অভিযোগ করেছিল।’

‘সৌরভ আমাদের ড্রেসিংরুমে এসেছিল। বলেছিল, ঘটনাটা বেশি দূর গড়ালে ওকে শাস্তি পেতে হতে পারে। আমরা ওকে জানাই চিন্তা করার দরকার নেই।’

অবশ্য ঐ ঘটনার জেরে শাস্তি পেতে হয়নি ভারতের অন্যতম সফল অধিনায়ককে।

প্রসঙ্গত, ২০০২ সালের চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালে জেতেনি কেউই। কলম্বোতে বৃষ্টিবিঘ্নিত ম্যাচে ফল না আসায় শিরোপা ভাগাভাগি করে স্বাগতিক শ্রীলঙ্কা ও ভারত।

আগে ব্যাট করে ৫০ ওভারে ৭ উইকেট হারিয়ে স্কোরবোর্ডে ২২২ রান জমা করে শ্রীলঙ্কা। জবাবে কেবল ৮.৪ ওভার ব্যাট করতে পারে ভারত, রান করে ১ উইকেট হারিয়ে ৩৮। সেই ম্যাচে রাসেল আরনল্ড ১০১ বল খেলে ৫৬ রান করে অপরাজিত ছিলেন।

৯৭ ডেস্ক

Read Previous

বিশাল হৃদয়ের গ্যাব্রিয়েলকে প্রশংসায় ভাসালেন হোল্ডার

Read Next

‘সেদিন মনে হয়েছিল আমি অমিতাভ বচ্চন’

Total
4
Share